কোটি টাকার চিনি নিয়ে মেঘনায় ডুবল কার্গো

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

১০ আগস্ট ২০২২, ০৫:০৩ পিএম


কোটি টাকার চিনি নিয়ে মেঘনায় ডুবল কার্গো

প্রচণ্ড ঢেউয়ে ডুবোচরে ধাক্কা লেগে ডুবে গেছে চিনি বোঝাই কার্গো। নৌ পুলিশের তৎপরতায় কিছু সংখ্যক বস্তা উদ্ধার হলেও ১ কোটি ৩৬ লাখ ৮০ হাজার টাকার চিনি মেঘনার পানিতে ডুবে গেছে।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন হিজলা নৌ পুলিশ ফাঁড়ির পরিদর্শক বিকাশ চদ্র দে।

তিনি বলেন, মঙ্গলবার বেলা ১২টার দিকে কার্গোটি নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে ভোলার উদ্দেশে রওনা হয়। রাতে চাঁদপুরে অবস্থান করে ভোরে পুনরায় যাত্রা শুরু করেন। আজ বুধবার (১০ আগস্ট) সকাল ১০টার দিকে মেঘনার কাইছমোর ঘাট এলাকা অতিক্রম করার সময় ডুবোচরের সঙ্গে ধাক্কা লেগে কার্গোটি কাত হয়ে যায়।

তিনি বলেন, খবর পেয়ে নৌ পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৩০০ বস্তা চিনি উদ্ধার করতে সক্ষম হয়। বাকি ৩৪২০ বস্তা চিনি পানিতে ডুবে গেছে। এই কর্মকর্তা বলেন, প্রতিবস্তায় ৫০ কেজি করে চিনি ছিল। আর বস্তার মূল্য চার হাজার টাকা। আমরা জেনেছি, ওই নৌযানে ফ্রেশ কোম্পানির ৩ হাজার ৭২০ বস্তা চিনি ছিল। ভোলায় ফ্রেশ কোম্পানির ডিলার হোসেন ট্রেডার্স নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে চিনি নিয়ে যাচ্ছিলেন তারা। 

তিনি বলেন, কার্গোটি ডুবতে দেখে মেঘনায় নৌ পুলিশের একটি টহল টিম ট্রলার নিয়ে ঘটনাস্থলে গিয়ে কার্গোতে থাকা ৫ জনকে উদ্ধার করেন। কার্গোর মালিক ঘটনাস্থলে হাজির হয়েছেন। ভাটায় নদীর পানি টানলে কার্গোটি উদ্ধার করা হবে।

সৈয়দ মেহেদী হাসান/আরআই

Link copied