মেয়াদ বৃদ্ধি করে কসমেটিকস বিক্রি, জরিমানা ৫০ হাজার

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, বাগেরহাট

১০ আগস্ট ২০২২, ০৫:৪৮ পিএম


মেয়াদ বৃদ্ধি করে কসমেটিকস বিক্রি, জরিমানা ৫০ হাজার

বাগেরহাট শহরে মেয়াদোত্তীর্ণ পণ্যের মেয়াদ বৃদ্ধি করে বিক্রি এবং অবৈধ বিদেশি কসমেটিকস মজুতসহ বিভিন্ন অপরাধে দিপংকর সাধু নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাট কার্যালয়। 

বুধবার (১০ আগস্ট) দুপুরে বাগেরহাট শহররক্ষা বাঁধ সংলগ্ন জয়হরি এন্টারপ্রাইজের গুদামে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।
 
ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান অভিযান পরিচালনা করেন। এ সময় ওই ব্যবসায়ীকে মেয়াদোত্তীর্ণ পণ্য, আমদানিকারকের সিল ও নাম না থাকা পণ্য এবং অবৈধ বিদেশি কসমেটিকস কোম্পানিতে ফেরত দেওয়ার নির্দেশ প্রদান করেন তিনি। 

জয়হরি এন্টারপ্রাইজ পাইকারি কসমেটিকসের ডিলার, এই ব্যবসায়ী বাগেরহাটের বিভিন্ন খুচড়া বিক্রেতাদের কাছে কসমেটিকস বিক্রি করে থাকেন। গুদামের মধ্যে পণ্যের গায়ে মেয়াদের স্টিকার লাগানোর সরঞ্জাম রয়েছে, যা দিয়ে তিনি ইচ্ছামতো পণ্যের মেয়াদ বৃদ্ধি করতেন।

এর আগে একই এলাকায় ফুডক্যাব নামে একটি খাবার হোটেলকে এক হাজার এবং মাতৃ মিষ্টান্ন ভান্ডারকে ২ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, জয়হরি এন্টারপ্রাইজের গুদামে আমদানিকারকের নাম ও মেয়াদবিহীন বিভিন্ন কসমেটিকস, মেয়াদোত্তীর্ণ বেশ কিছু কসমেটিকস পাওয়া গেছে। 

এ ছাড়া পণ্যের মেয়াদ বৃদ্ধি করে বাইরে বিক্রি করতেন তিনি, এ কারণে ভোক্তা অধিকার আইনে জয়হরি এন্টারপ্রাইজকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 
তানজীম আহমেদ/আরআই

Link copied