পাসপোর্ট করতে এসে দালালদের মারধরের শিকার যুবক

Dhaka Post Desk

জেলা প্রতি‌নিধি, রাজবাড়ী

১০ আগস্ট ২০২২, ১০:০৩ পিএম


পাসপোর্ট করতে এসে দালালদের মারধরের শিকার যুবক

রাজবাড়ীর আঞ্চ‌লিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট নবায়ন করতে গিয়ে দালালদের মারপিটের শিকার হয়েছেন তানভীর আহমেদ জয় (৩৫) নামের এক যুবক। বুধবার (১০ আগস্ট) দুপুরে সদর উপজেলার আহলাদিপুর এলাকায় পাসপোর্ট অফিসের সামনে এ ঘটনা ঘটে।

ভুক্ত‌ভোগী তান‌ভীর আহ‌মেদ জয় রাজবাড়ীর পাংশা উপজেলার যশাই‌ ইউ‌নিয়নের চর দুর্লভদিয়া গ্রা‌মের জ‌সিম উদ্দিনের ছে‌লে।

স্থানীয় সূত্রে জানা যায়, সেবাগ্রহীতা তানভীর সকালে তার পাসপোর্ট নবায়ন করতে আসেন। অনেক ভিড় থাকায় অন্য সেবাগ্রহীতাদের মতো তিনিও লাইনে দাঁড়িয়ে থাকেন। দুপুর ১২টার দিকে এক যুবক সিরিয়াল ভেঙে কাউন্টারে কথা বলার চেষ্টা করেন। এ সময় কাউন্টারে দায়িত্বরত ব্যক্তি তাকে লাইনে দাঁড়িয়ে থেকে আসতে বলেন।

তখন তানভীর ওই যুবককে বলেন, ভাই, আমরা সকাল থেকে লাইনে দাঁড়িয়ে আছি। আপনিও লাইনে দাঁড়িয়ে আসেন। এ কথা বলায় ওই যুবকের সঙ্গে তানভীরের কথা-কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে ওই যুবকটি বাইরে বের হয়ে যান। কিছুক্ষণ পর বহিরাগত এক যুবক তানভীরকে ডেকে অফিসের বাইরে নিয়ে মারধর শুরু করে। পরে স্থানীয়রা তানভীরকে রক্ষা করে।

ভুক্তভোগী তানভীর বলেন, সকাল থেকে আমি পাসপোর্ট অফিসে রয়েছি। সবার মতো লাইনে দাঁড়িয়ে রয়েছি। হঠাৎ দুই যুবক এসে কাউন্টারে কথা বলছে। কিন্তু কাউন্টার থেকে তাদের বলেছে আপনারা লাইনে দাঁড়িয়ে আসেন। আমি তাদের লাইনে দাঁড়াতে বলায় তারা বলে, আমরা সাংবাদিক। আমাদের লাইন লাগে না।

উত্তরে আমি বললাম, সাংবাদিক তো দেশ ও জাতির জন্য কাজ করে। আমরা সকাল থেকে লাইনে দাঁড়িয়ে আছি আর আপনি এসেই পাসপোর্টের কাজ করতে পারেন না। এ কথা বলাতেই আমার ওপর চড়াও হয় তারা। পরে বাইরে ডেকে নিয়ে পাঁচ-ছয়জন মিলে মারধর করে। তারা মূলত পাসপোর্ট অফিসের দালাল হিসেবে কাজ করে বলে জানান তানভীর।

এ বিষয়ে রাজবাড়ী আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপসহকারী প‌রিচালক প্রবীর বড়ূয়া ব‌লেন, মারপিটের ঘটনাটি আমি শুনেছি। কিন্তু আমার অফিসের মধ্যে এমন ঘটনা ঘটেনি। ঘটেছে অফিসের বাইরে। অফিসের মধ্যে হলে আমি অবশ্যই ব্যবস্থা নিতাম।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাত হোসেন বলেন, বিষয়টি শুনেছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মীর সামসুজ্জামান/এনএ

Link copied