টাঙ্গাইলে আবারও ট্রেনের ইঞ্জিন বিকল, রাতভর দুর্ভো‌গে যাত্রীরা

Dhaka Post Desk

জেলা প্রতি‌নি‌ধি, টাঙ্গাইল

১১ আগস্ট ২০২২, ০৯:১৬ এএম


টাঙ্গাইলে আবারও ট্রেনের ইঞ্জিন বিকল, রাতভর দুর্ভো‌গে যাত্রীরা

অডিও শুনুন

টাঙ্গাইলে আবারও ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ার ঘটনা ঘটেছে। বুধবার ( ১০ আগস্ট) ঢাকা থে‌কে ছে‌ড়ে আসা লালম‌নি এক্স‌প্রেস ট্রেন‌টি রাত ১২টার দি‌কে বঙ্গবন্ধু সেতুপূর্ব রেল‌স্টেশ‌নে আসার পর ইঞ্জিন বিকল হ‌য়ে যায়। এতে রাতভর দুর্ভোগ পোহা‌তে হ‌য়েছে যাত্রী‌দের। 

বিকল হওয়া ইঞ্জিন মেরামত শেষে বৃহস্প‌তিবার (১১ আগস্ট) সকাল ৬টা ২৫ মি‌নি‌টে ছে‌ড়ে যায় ট্রেনটি  টাঙ্গাইল ছেড়ে যায়। 

এর আগে মঙ্গলবার (৯ আগস্ট) বিকেল ৩টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বনলতা এক্স‌প্রেস ট্রেনটি টাঙ্গাইলের ধেরুয়া এলাকায় এসে ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে ঢাকা-উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

গত ৩০ জুলাই সন্ধ‌্যা ৬টা ১৮ মিনিট থেকে রাত ৮টা ২৬ মিনিট পর্যন্ত ঢাকা থে‌কে ছে‌ড়ে আসা সিল্ক‌সি‌টি এক্স‌প্রেস‌টি ট্রেন‌টির ইঞ্জিন বিকল হ‌য়ে বঙ্গবন্ধু সেতুপূর্ব রেল‌স্টেশ‌নে আট‌কে ছিল। ট‌াঙ্গাইলে পরপর ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ার ঘটনা বাড়‌ছে।

লালম‌নি এক্স‌প্রেস ট্রেনের যাত্রীরা জানান, ট্রেন‌টি বঙ্গবন্ধু সেতুপূর্ব পা‌ড়ে যাত্রা বির‌তি দেয়। অনেকক্ষণ হলেও ট্রেন‌টি আর ছাড়েনি। প্রথ‌মে সবাই ভে‌বে‌ছিল হয়ত কোনো ট্রেন ক্রসিং কর‌বে তাই সময় লাগ‌ছে। কিন্তু প‌রে জানা গেল ট্রেন‌টির ইঞ্জিন বিকল। স্টেশন থে‌কে কোনো তথ‌্য দি‌তে পার‌ল না কখন ট্রেন‌টি ছাড়া হ‌বে। ত‌বে প্রথ‌মে জানা‌নো হল ঢাকা থে‌কে অন‌্য ট্রেনের ইঞ্জিন আনা হ‌বে।‌ কিন্তু ইঞ্জিন না এনে মেরামত কাজ শুরু ক‌রে রেল কর্তৃপক্ষ। এতে সারারাত প‌রিবার নি‌য়ে চরম ক‌ষ্ট ও আত‌ঙ্কে রাত কে‌টে‌ছে। 

বঙ্গবন্ধু সেতুপূর্ব রেল‌স্টেশ‌নের মাস্টার (বুকিং) রেজাউল ক‌রিম জানান, ঢাকা থে‌কে ছে‌ড়ে আসা লালম‌নিগামী লালম‌নি এক্স‌প্রেস ট্রেন‌টি রেল‌স্টেশ‌নে যাত্রী বির‌তি শে‌ষে ছে‌ড়ে যাওয়ার সময় ইঞ্জিন চালু হ‌চ্ছিল না। প‌রে ইঞ্জিন মেরামত শে‌ষে বৃহস্প‌তিবার সকাল সা‌ড়ে ৬টার দি‌কে ট্রেন‌টি লাল‌ম‌নিরহাটের উদ্দেশ্যে ছে‌ড়ে গে‌ছে।

অভিজিৎ ঘোষ/আরএআর

Link copied