মেহেন্দীগঞ্জে বিএনপি নেতাকর্মীদের বাড়ি-দোকান ভাঙচুর

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, বরিশাল 

২৮ আগস্ট ২০২২, ০৮:৩৩ এএম


মেহেন্দীগঞ্জে বিএনপি নেতাকর্মীদের বাড়ি-দোকান ভাঙচুর

অডিও শুনুন

বরিশালের মেহেন্দীগঞ্জে বিএনপি নেতা-কর্মীদের ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িঘরে হামলার অভিযোগ পাওয়া গেছে। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। শনিবার (২৭ আগস্ট) সন্ধ্যায় উপজেলার পাতারহাট বন্দর এলাকায় এ ঘটনা ঘটে। 

তবে পাল্টা অভিযোগ করেছে আওয়ামী লীগ। পুলিশ জানিয়েছে, কোনো পক্ষ থেকে অভিযোগ পাওয়া যায়নি। 

কেন্দ্রীয় বিএনপির সদস্য ও উপজেলার সাবেক সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ জানিয়েছেন, বিএনপির কেন্দ্র ঘোষিত রোববারের কর্মসূচির প্রস্তুতি গ্রহণ করে উপজেলা বিএনপি। একই স্থানে আওয়ামী লীগ কর্মসূচির ঘোষণা দিয়ে সন্ধ্যায় হামলা চালায়। হামলাকারীরা আসাদের সভাস্থল রাজলহ্মী সিনেমা হলের সামনে ককটেল বিস্ফোরণ করে। 

তারা উপজেলা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম লাবুর ফার্মেসি, পৌর বিএনপি নেতা বাদশা আলমের দোকানে, দড়িরচর খাজুরিয়ার সাবেক চেয়ারম্যানকে মারধর করে। পৌর বিএনপির সম্পাদক রিয়াজ উদ্দিন চৌধুরি দিনুর বাড়িতে হামলা, উপজেলার সম্পাদক গিয়াস উদ্দিন দিপেনের বাসায় হামলা করা হয়। 

তিনি জানান, হামলা-ভাঙচুরের ঘটনায় ইউএনও ও থানা পুলিশকে তাৎক্ষণিক জানানো হয়। কিন্তু তারা কোনো সহায়তা করছে না। বিএনপি নেতা-কর্মীরা মারাত্মক আতঙ্কে আছে। মেজবাহ উদ্দিন ফরহাদ বলেন, সংসদ সদস্য পংকজ নাথের লোক উপজেলা ভাইস চেয়ারম্যান খোরশেদ আলম ভুলুর নেতৃত্বে হামলা-ভাঙচুর চালায়।

অভিযুক্ত উপজেলা ভাইস চেয়ারম্যান অবশ্য পাল্টা অভিযোগ করেন বিএনপির বিরুদ্ধে। তিনি বলেন, আমরা কারও ওপর হামলা করিনি। আমরা মিছিল করে সিনেমা হলের সামনে থেকে আসার সময় বিএনপির নেতা-কর্মীরা আমাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেছে। তারা যে অভিযোগ করছে তা সম্পূর্ণ মিথ্যা। 

মেহেন্দীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, হামলা-ভাঙচুরের কোনো অভিযোগ পাইনি। তবে বিএনপির এক নেতার বাসার একটি গ্লাস ভেঙেছে বলে জেনেছি। আমি তাদের অভিযোগ দিতে বলেছি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

সৈয়দ মেহেদী হাসান/আরআই

Link copied