অক্সিজেন নিয়ে প্রতারণা, লিন্ডে বাংলাদেশের বিরুদ্ধে মামলা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

০৮ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩৫ পিএম


অক্সিজেন নিয়ে প্রতারণা, লিন্ডে বাংলাদেশের বিরুদ্ধে মামলা

জীবন রক্ষাকারী অক্সিজেন গ্যাসসহ বিভিন্ন মেডিকেল গ্যাস সরবরাহ নিয়ে প্রতারণার অভিযোগ এনে লিন্ডে বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টরসহ তিনজনের বিরুদ্ধে নারায়ণগঞ্জের আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলাটি করেছেন লিন্ডে বাংলাদেশ লিমিটেডের ডিস্ট্রিবিউটর খন্দকার এরশাদ জাহান।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বদিউজ্জামানের আদালতে ওই মামলাটি দায়ের করেন। পরে আদালত বাদীপক্ষের শুনানি গ্রহণ করে এবং মামলায় বিবাদীদের প্রতি সমন জারি করেন।

প্রতারণার ওই মামলায় বিবাদীরা হলেন, লিন্ডে বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সুজিত পাই, ম্যানেজিং ডিরেক্টরের উপদেষ্টা এরফান সিহাবুল মতিন এবং হেড অব বিজনেস চৌধুরী নুরুর রহমান।

মামলার বাদী খন্দকার এরশাদের আইনজীবী মো. হাবিবুর রহমান জানান, জার্মান ভিত্তিক কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেড যা পূর্বে বাংলাদেশ অক্সিজেন কোম্পানি নামে পরিচিত ছিলো। গ্যাস কোম্পানিটি তার ন্যাশনাল ডিস্ট্রিবিউটরকে কুট উদ্দেশ্য প্রণোদিত ও বে-আইনিভাবে বিগত জুন মাসের শেষের দিকে সব ধরনের ইন্ডাস্ট্রিয়াল এবং জীবন রক্ষাকারী মেডিকেল গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়। ফলে টঙ্গী, ময়মনসিংহ, রংপুর, বগুড়া, রাজশাহী, খুলনা, যশোর এবং বরিশালসহ ৯টি আঞ্চলিক ডিপোর আওতাধীন বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে জীবন রক্ষাকারী অক্সিজেন গ্যাসের তীব্র সংকট দেখা দেয়।

মামলার অভিযোগের বরাতে তিনি আরও জানান, এর আগে গত ২৪ জুন তিনটি ট্রাকযোগে ৭৬৫টি খালি সিলিন্ডার বোতল নিয়ে বাদী বিবাদীদের মালিকানাধীন রূপগঞ্জের মাহনার ধুপতারায় অবস্থিত “লিন্ডে বাংলাদেশ লিমিটেডে" গ্যাস নিতে যায়। এসময় বিবাদীরা বাদীকে জিম্মি করে তার নিজস্ব ট্রাক আটকে রাখেন এবং ভাড়ায় আনা ট্রাক দুটি কারখানা থেকে বের করে দেয়। এতে বাদীর দৈনিক প্রায় ৫ লাখ টাকা ক্ষতিসাধন চলমান রয়েছে। ওই সময় থেকে মোট ৭৬ দিনে বুধবার পর্যন্ত বাদীর তিন কোটি আশি লাখ টাকা ক্ষতি হয়েছে। এ ক্ষতি অব্যাহত রয়েছে। এই মর্মে বাদীর উপস্থিতিতে মামলার আবেদন করলে আদালত মামলাটি গ্রহণ করেন।

এমএএস

Link copied