সিলেট জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের টিকিট চান ৪ নেতা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিলেট

০৯ সেপ্টেম্বর ২০২২, ০১:২৯ পিএম


সিলেট জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের টিকিট চান ৪ নেতা

জয়নাল আবেদীন, বীর মুক্তিযোদ্ধা সাদ উদ্দিন আহমদ, বিজিত চৌধুরী ও নাসির উদ্দিন খান (বাঁয়ে থেকে)

আগামী ১৭ অক্টোবর সারা দেশের ৬১টি জেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। সিলেটে  আওয়ামী লীগের টিকিট পেতে চারজন দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) তারা সিলেট আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে নিশ্চিত করেছে একটি সূত্র।

দলীয় সূত্র থেকে পাওয়া তথ্যানুসারে, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাদ উদ্দিন আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিজিত চৌধুরী ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং জেলা পরিষদের বর্তমান প্রশাসক জয়নাল আবেদীন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, মনোনয়ন ক্রয় ও জমা দেওয়ার শেষ দিন ছিল গতকাল। আমি দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছি। দল কাকে মনোনয়ন দেবে সেটা দলীয় ব্যাপার। দল যার পক্ষে থাকবে আমি তার পক্ষেই কাজ করব। সর্বক্ষেত্রে দলীয় সিদ্ধান্ত চূড়ান্ত।

দলীয় মনোনয়ন প্রত্যাশী আরেক নেতা বিজিত চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, আমি দীর্ঘ দিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আন্দোলন-সংগ্রাম, দুর্দিন-সুদিনে আমি একজন আওয়ামী লীগের কর্মী। আমি দলীয় সিদ্ধান্তের প্রতি আনুগত্যশীল। আওয়ামী লীগের একজন একনিষ্ট সৈনিক হিসেবে জেলা পরিষদ চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নপত্র কিনে বুধবার জমা দিয়েছি। আমি আশাবাদী, দল আমাকে মূল্যায়ন করবে। এরপরও যদি অন্য কাউকে মনোনয়ন দেওয়া হয়, তার পক্ষে মাঠে কাজ করে যাব।

সিলেট জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জগলু চৌধুরী জানান, গতকাল বিকেল ৫টা পর্যন্ত সিলেটের চার নেতা দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন। আমাদের নেত্রী (শেখ হাসিনা) যাকে মনোনয়ন দেবেন, আমরা ঐক্যবদ্ধভাবে তার জন্য কাজ করে যাব এবং তাকে বিজয়ী করব।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর আর আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

মাসুদ আহমদ রনি/এসপি

Link copied