সিলেটে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি

১১ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩১ পিএম


সিলেটে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

ফাইল ছবি 

অডিও শুনুন

সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও উপ-কমিশনারের (ট্রাফিক) অপসারণসহ পাঁচ দফা দাবিতে আগামী ১৩ সেপ্টেম্বর (মঙ্গলবার) ভোর থেকে সিলেটে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের  ঘোষণা দিয়েছেন পরিবহন শ্রমিকরা। 

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে সিলেটের ছয়টি রেজিস্ট্রার্ড সংগঠনের সমন্বয়ে গঠিত সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

শ্রমিকদের পাঁচ দফা দাবি হচ্ছে- সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও উপ-কমিশনারের (ট্রাফিক) অপসারণ, ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্যসহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ করা, সিলেটে শ্রম আদালতের প্রতিনিধি শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব বিস্তারকারী নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার করা, উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারি খুলে দেওয়া, ভাঙাচুরা রাস্তাগুলোর দ্রুত সংস্কার এবং নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ ও বিক্রয়কৃত গাড়ির রেজিস্ট্রেশন দেওয়া। এছাড়াও অনুমোদনহীন গাড়ি যেমন- অটোবাইক, ব্যাটারিচালিত রিকশা ও ডাম্পিংকৃত গাড়ি চলাচল বন্ধ রাখার দাবি জানিয়েছেন পরিবহন শ্রমিকরা।

শ্রমিক নেতা আলী আকবর রাজন বলেন, আমরা ন্যায্য পাঁচটি দাবি জানিয়ে পরিষদের উদ্যোগে গত সোমবার স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করি। স্মারকলিপির অনুলিপি সিলেটের প্রশাসনের সংশ্লিষ্ট সকল সেক্টরেও প্রেরণ করা হয়েছে। কিন্তু এরপরও আমাদের দাবিগুলো মেনে না নেওয়ায় আমরা এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। ১৩ সেপ্টেম্বর ভোর থেকে সিলেট জেলার রাস্তায় কোনো চালক গাড়ি নিয়ে বের হবেন না।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি ও সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি  ময়নুল ইসলামের সভাপতিত্বে এবং সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মো. জাকারিয়া আহমদের পরিচালনায় সভায় বক্তব্য দেন সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলু মিয়া, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, ইমা লেগুনা হিউম্যান হুলার শ্রমিক ইউনিয়নের সভাপতি রনু মিয়া মঈন, সিলেট জেলা অটো টেম্পু অটোরিকশা শ্রমিক জোটের সভাপতি আব্দুল হালিম ভাসানী, সিলেট জেলা ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মনির মিয়া, সিলেট জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজাদ মিয়া, সিলেট জেলা ট্রাক কাভার্ডভ্যান পিকআপ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল গফুর, পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক ও জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক আলী আকবর রাজন প্রমুখ।

মাসুদ আহমদ রনি/আরএআর

Link copied