সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিলেট

১৩ সেপ্টেম্বর ২০২২, ১০:২৬ পিএম


সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত

পুলিশের হয়রানি বন্ধসহ পাঁচ দফা দাবিতে সিলেটে চলমান অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট সাময়িক স্থগিত করা হয়েছে। সিলেট বিভাগীয় কমিশনারের সঙ্গে বৈঠক শেষে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে জেলা বাস-মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলাম ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বিভাগীয় কমিশনারের আহ্বানে চলমান বৈঠকে ইতিবাচক সাড়া মেলায় ও আমাদের দাবি পূরণের আশ্বাস দেওয়ায় আমরা তাদের সম্মান জানিয়ে পরিবহন ধর্মঘট সাময়িক স্থগিত করলাম। তাই আগামী ১৫ অক্টোবর পর্যন্ত এ কর্মসূচি সাময়িক স্থগিত করা হয়েছে।

এর আগে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে সিলেট সার্কিট হাউসে পরিবহন শ্রমিকদের সঙ্গে বৈঠকে বসেন সিলেট বিভাগীয় কমিশনার ড. মোশাররফের নেতৃত্বে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। মঙ্গলবার সকাল ৬টা থেকে পাঁচ দফা দাবিতে আন্দোলনে নামেন সিলেটের পরিবহন শ্রমিকরা।

শ্রমিকদের পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে- সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও উপ-কমিশনারকে (ট্রাফিক) অপসারণ, ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্যসহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ করা, সিলেটে শ্রম আদালতের প্রতিনিধি শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব বিস্তারকারী নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার করা, উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারি খুলে দেওয়া, ভাঙাচোরা রাস্তাগুলোর দ্রুত সংস্কার এবং নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ ও বিক্রয় করা গাড়ির রেজিস্ট্রেশন দেওয়া।

এছাড়া অনুমোদনহীন গাড়ি যেমন- অটোবাইক, ব্যাটারিচালিত রিকশা ও ডাম্পিং করা গাড়ি চলাচল বন্ধ রাখার দাবি জানিয়েছেন পরিবহন শ্রমিকরা।

মাসুদ আহমদ রনি/আরএআর 

Link copied