কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিল মাদক মামলার আসামি

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কক্সবাজার 

১৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:২১ পিএম


কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিল মাদক মামলার আসামি

কক্সবাজার জেলা কারাগারে এসএসসি পরীক্ষা দিয়েছে নয়ন শর্মা নামে মাদক মামলার এক আসামি। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এসএসসি পরীক্ষার প্রথম দিন কারাগারে বসে সে পরীক্ষায় অংশগ্রহণ করে। 

নয়ন শর্মা মাদক পাচারের অভিযোগে চট্টগ্রামের সাতকানিয়ায় আটক হয়েছিলেন। তারপর দীর্ঘদিন ধরে চট্টগ্রাম কারাগারে বন্দি আছে।

কক্সবাজারের জেল সুপার কামাল উদ্দিন জানান, নয়ন শর্মা চট্টগ্রাম জেলা কারাগারে বন্দি আছে দীর্ঘদিন। এসএসসি পরীক্ষা দিতে আবেদন করে নয়ন। জেলা প্রশাসন তার আবেদন গ্রহণ করে। এরপর চট্টগ্রাম থেকে কক্সবাজার কারাগারে বসে পরীক্ষা দেয় নয়ন শর্মা।

জেল সুপার বলেন, নয়নকে বুধবার সন্ধ্যায় কক্সবাজার আনা হয়। অল্প সময়ে নয়নের জন্য বিশেষ একটি পরীক্ষার হল প্রস্তুত করা হয়। বৃহস্পতিবার নির্দিষ্ট সময়ে সে পরীক্ষায় অংশ নেয়। 

এর আগে সকালে তার জন্য প্রশ্নপত্র ও খাতা নিয়ে আসেন একজন শিক্ষক। তার সঙ্গে ছিল পুলিশ। নির্দিষ্ট সময়ের মধ্যে পরীক্ষা শেষ করে নয়ন।

নয়নের টেকনাফ পাইলট স্কুল থেকে পরীক্ষা দেওয়ার কথা ছিল। কিন্তু ইয়াবা নিয়ে আটক হয়ে এখন সে চট্টগ্রাম কারাগারে বন্দি। আবেদনের প্রেক্ষিতে কক্সবাজার জেলা কারাগারে পরীক্ষা দেওয়ার সুযোগ পায় সে। 

সাইদুল ফরহাদ/আরএআর

Link copied