কক্সবাজার সমুদ্র সৈকতে ব্রেস্ট ফিডিং কর্নার, মায়েদের স্বস্তি

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কক্সবাজার 

১৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৬ পিএম


কক্সবাজার সমুদ্র সৈকতে ব্রেস্ট ফিডিং কর্নার, মায়েদের স্বস্তি

মায়েদের নির্বিঘ্নে সমুদ্র সৈকত উপভোগ করার জন্য এবার কক্সবাজার সমুদ্র সৈকতে স্থাপন করা হয়েছে ব্রেস্ট ফিডিং কর্নার (মাতৃদুগ্ধ পানের স্থান)।  

শনিবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী পয়েন্টে ব্রেস্ট ফিডিং কর্নার এর উদ্বোধন করেন কক্সবাজার টুরিস্ট পুলিশ। 

এসময় কক্সবাজার টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম বলেন, দেশের বিভিন্নস্থান থেকে কক্সবাজার লাখো পর্যটক ভ্রমণে আসেন। শিশুদের বুকের দুধ খাওয়ানোর প্রয়োজন পড়লে বিচে কোনো জায়গা পাওয়া যায় না তাই খুবই বিড়ম্বনার মধ্যে পড়তে হয়। ব্রেস্ট ফিডিং সেন্টার হওয়ার ফলে এখন ছোট শিশুদের নিয়ে বিচে আসতে কোনো চিন্তা করতে হবে না।

কক্সবাজার সমুদ্র সৈকতে কুমিল্লা থেকে বেড়াতে আসা ব্রেস্ট ফিডিং কর্নার ব্যবহার করে এক বছর বয়সী এক শিশুর মা তামান্না বলেন, টুরিস্ট পুলিশের উদ্যোগটি অবশ্যই প্রশংসনীয়। জনসমাগমস্থলে দুধ পান করানো নিয়ে বিড়ম্বনায় পড়তে হয়। এখন ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপন হওয়ায় কোনো অস্বস্তিতে পড়তে হবে না।

তিনি  বলেন, যেহেতু এখন সৈকতের একটি পয়েন্টে করা হয়েছে, সৈকতের প্রতিটা পয়েন্টে ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপন করা দরকার। কারণ মায়েরা সৈকতে এলে ওই সময়ও সন্তানদের দুধ পান করাতে হয়। ব্রেস্ট ফিডিং কর্নার থাকলে নির্দ্বিধায় দুধ পান করানো যায়।

এ সময় উপস্থিত ছিলেন, কালের কণ্ঠের বিশেষ প্রতিবেদক তোফায়েল আহমেদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর ইসলাম, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক দীপক শার্মা দিপু, টুরিস্ট অফিসার ইনচার্জ (ওসি) মিজান গাজী, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আহসান সুমন, কিটকট সভাপতি মাহবুব, হোটেল মোটেল রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক মুকিম খানসহ বিচ কেন্দ্রিক ব্যবসায়ীরা। 

সাইদুল ফরহাদ/এমএএস

Link copied