দুর্গাপুরে আ.লীগের হ্যাটট্রিক জয়

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

২৮ ফেব্রুয়ারি ২০২১, ১০:৩১ পিএম


দুর্গাপুরে আ.লীগের হ্যাটট্রিক জয়

তোফাজ্জল হোসেন

রাজশাহীর দুর্গাপুর পৌরসভায় টানা তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন আওয়ামী লীগের প্রার্থী তোফাজ্জল হোসেন। রোববার (২৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত পৌর নির্বাচনে নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৮ হাজার ৮২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী জার্জিস হোসেন সোহেল পেয়েছেন ৬ হাজার ৪০১ ভোট। 

ভোট গণনা শেষে রাতে এই ফল ঘোষণা করা হয়। জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

অপর দুই প্রতিদ্বন্দ্বীর মধ্যে মোবাইল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হাসানুজ্জামান সান্টু ১ হাজার ২০৭ এবং লাঙল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী হুমায়ন কবির ১৪৩ ভোট পেয়েছেন।

জানা গেছে, এ পৌরসভায় মোট ভোটার ২১ হাজার ১২৬ জন। এরমধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ১৬ হাজার ৫৮৮ জন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌরসভার ১১ কেন্দ্রের ৫৭টি বুথে একযোগে ভোটগ্রহণ হয়। নির্বাচনে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, গত বছরের ২৮ ডিসেম্বর প্রথম ধাপে ২৪ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দ্বিতীয় ধাপে চলতি বছরের ১৬ জানুয়ারি ৬১ ও তৃতীয় ধাপে ৬২ পৌরসভায় ভোটগ্রহণ হয়। এরপর ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে ৫৫ পৌরসভায় নির্বাচন হয়। রোববার (২৮ ফেব্রুয়ারি) পঞ্চম ধাপে ৩১ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হলো।

চতুর্থ ধাপের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের ৪৮ জন, স্বতন্ত্র চার ও একজন বিএনপির প্রার্থী বিজয়ী হন। তৃতীয় ধাপে আওয়ামী লীগের ৪৬ জন, বিএনপির তিন ও স্বতন্ত্র ১৪ জন বিজয়ী হন।

দ্বিতীয় ধাপে আওয়ামী লীগের ৪৫ জন, বিএনপির চার, জাতীয় পার্টির একজন, জাসদের এক ও আটজন স্বতন্ত্র প্রার্থী মেয়র পদে বিজয়ী হন। প্রথম ধাপে আওয়ামী লীগের ১৮ জন, বিএনপির দুই এবং তিনজন স্বতন্ত্র প্রার্থী মেয়র পদে বিজয়ী হন।

ফেরদৌস সিদ্দিকী/এমএসআর

Link copied