রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী 

২২ সেপ্টেম্বর ২০২২, ১২:১৬ পিএম


রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু

অডিও শুনুন

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিট দুইজনের মৃত্যু হয়েছে।  বুধবার (২১ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়। 

এরা হলেন- পাবনার বস্তারপুর এলাকার বাসিন্দা আফরোজা বেগম (৩০) ও কুষ্টিয়ার বাসিন্দা সানোয়ার হোসেন (৪৫)। এদের মধ্যে আফরোজা বেগম করোনা সংক্রমণে মারা গেছেন। পাঁচ দিন ধরে তিনি রামেক হাসপাতালে ভর্তি ছিলেন। আর সানোয়ার হোসেনের মৃত্যু হয়েছে করোনার উপসর্গ নিয়ে। তিনি চিকিৎসাধীন ছিলেন তিন দিন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেকের করোনা ইউনিটে দুইজন মারা গেছেন। বর্তমানে (বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত) ২৪ শয্যাবিশিষ্ট এই ওয়ার্ডে রোগী ভর্তি রয়েছেন ১০ জন। যেখানে গতকালও ১০ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে করোনা সংক্রমিত হয়ে ভর্তি রয়েছেন  ছয়জন। করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতা নিয়ে চিকিৎসাধীন রয়েছেন  দুইজন ও করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন দুইজন রোগী। গত এক দিনে সুস্থ হয়ে কোনো রোগী বাসায় ফেরেননি। 

এদিকে বুধবার (২১ সেপ্টেম্বর) রামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ২৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যাদের মধ্যে ১৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। অর্থাৎ জেলায় করোনা শনাক্তের হার ৫৮ দশমিক ৩৩ শতাংশ। 

ফেরদৌস সিদ্দিকী/আরএআর

Link copied