রংপুরে আ.লীগের বিদ্রোহী প্রার্থী বাবলুকে বহিষ্কার

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রংপুর

২৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৫১ পিএম


রংপুরে আ.লীগের বিদ্রোহী প্রার্থী বাবলুকে বহিষ্কার

বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু

রংপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মধ্যে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। এর ফলে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলুকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে জেলা ও মহানগর আওয়ামী লীগের যৌথ সভায় তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। 

দলীয় সূত্রে জানা গেছে, রংপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পদে থাকা বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলুকে জেলা আওয়ামী লীগের নেতারা সরে দাঁড়ানোর অনুরোধ করলেও তিনি শেষ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। তাই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইলিয়াস আহমেদের সঙ্গে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন। মোছাদ্দেক হোসেন বাবলু সিদ্ধান্তে অনড় থাকায় রোববার বিকেলে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ যৌথ সভা করে তাকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ ও মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি।

তারা জানান, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রবীণ নেতা ও জেলা কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইলিয়াছ আহমেদকে মনোনীত করে। কিন্তু দলের সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হন মোসাদ্দেক হোসেন বাবলু। বিষয়টি নিয়ে দলীয়ভাবে একাধিকবার তাকে মনোনয়নপত্র প্রত্যাহার করতে বলা হলেও তিনি প্রত্যাহার করেননি। পরে রোববার বিকেলে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সিটি করপোরেশনের ৪৪ জন কাউন্সিলরসহ আমরা সভা করে বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলুকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে বহিষ্কার করেছি। তিনি রংপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর ৭ নম্বর সদস্য ছিলেন।

ফরহাদুজ্জামান ফারুক/আরএআর

Link copied