দায়িত্বে অবহেলার অভিযোগে দুই পুলিশ সদস্য ক্লোজড

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি

কুমিল্লা

২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪৪ এএম


দায়িত্বে অবহেলার অভিযোগে দুই পুলিশ সদস্য ক্লোজড

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানার দুই পুলিশ সদস্যসহ তিন জনকে ক্লোজড করা হয়েছে। রোববার (২৫ সেপ্টেম্বর) দায়িত্বে অবহেলার কারণ দেখিয়ে তাদের ক্লোজড করে কুমিল্লা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

ক্লোজড হওয়া ব্যক্তিরা হলেন— বাঙ্গরা বাজার থানার উপ-পরিদর্শক (এসআই) ওমর ফারুক, সহকার উপ-পরিদর্শক (এএসআই) আতাউর রহমান এবং কম্পিউটার অপারেটর মামুন হোসেন।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন বাঙ্গরা বাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন।

তিনি বলেন, কয়েকদিন আগে এক ভুক্তভোগী নারী ঘরে ঢুকে বিবস্ত্র করে ভিডিও ধারণের অভিযোগ দিতে থানায় আসেন। কম্পিউটার অপারেটর মামুন সঠিকভাবে অভিযোগ না লিখে ভুলভাবে লেখেন। পরে ওই অভিযোগের তদন্তের দায়িত্ব দেওয়া হয় থানার উপ-পরিদর্শক (এসআই) ওমর ফারুকের ওপর। তদন্তে এসআই ওমর ফারুকের সঙ্গে এএসআই আতাউর রহমানও যান। তদন্তে গিয়ে সঠিকভাবে তদন্ত না করে বাদীকে বিভিন্নভাবে হয়রানি করাসহ নানান অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেন ওই ভুক্তভোগী নারী। সংবাদ সম্মেলনে তিনি বিচার না পেলে আত্মহত্যার হুঁশিয়ারি দেন। পরে ভুক্তভোগী দুই পুলিশ সদস্য এবং কম্পিউটার অপারেটরের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন। ওই অভিযোগের ভিত্তিতে তাদের ক্লোজড করা হয়েছে।

ওসি বলেন, তারা এখন কুমিল্লা পুলিশ লাইনে সংযুক্ত থাকবেন। পাশাপাশি তদন্ত চলবে। তদন্ত শেষ হলে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরিফ আজগর/এসএসএইচ

Link copied