বরিশালে জেলা পরিষদ চেয়ারম্যানসহ ৬ জন বিনা ভোটে নির্বাচিত

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৬ পিএম


বরিশালে জেলা পরিষদ চেয়ারম্যানসহ ৬ জন বিনা ভোটে নির্বাচিত

বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যানসহ সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড মিলিয়ে ৬ জন বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। সংশ্লিষ্ট আসনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার বিধান নেই। এজন্য তাদেরকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল সার্কিট হাউজে অনুষ্ঠিত প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে এ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

ভোটগ্রহণ ছাড়া বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ীরা হলেন, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর। সাধারণ সদস্য আসনের ৮ নম্বর ওয়ার্ডে (আগৈলঝাড়া) পিয়ারা বেগম, ৯ নম্বর ওয়ার্ডে (গৌরনদী) এইচএম হারুন অর রশিদ এবং ১০ নম্বর ওয়ার্ডে (উজিরপুর) অশোক কুমার হাওলাদার। সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে আইরিন রেজা ও ৪ নম্বর ওয়ার্ডে মুক্তি রানী দাস।

অবশিষ্ট ৭টি সাধারণ ওয়ার্ডে ২৪ জন এবং ২টি সংরক্ষিত ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বি ৯ জন প্রার্থীর জন্য প্রতীক বরাদ্দ দেয় নির্বাচন কমিশন। এই ৭টি উপজেলার ৭ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ হাজার ২৮৭ জন। আগামী ১৭ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানান, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত জনপ্রতিনিধিদের প্রতি অনুরোধ থাকবে রাষ্ট্রের উন্নয়নে এবং জনকল্যাণকর কাজের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাবেন। এছাড়া যেসব আসনে ভোট অনুষ্ঠিত হবে সেখানে পরিবেশ সুষ্ঠ রাখতে প্রশাসন সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করবেন।

সৈয়দ মেহেদী হাসান/এমএএস

Link copied