ফেনী জেলা পরিষদ নির্বাচনে আ.লীগের সব প্রার্থী বিজয়ী

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ফেনী 

২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৩ পিএম


ফেনী জেলা পরিষদ নির্বাচনে আ.লীগের সব প্রার্থী বিজয়ী

ফেনী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের সব প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও আট সদস্যকে বিজয়ী ঘোষণা করা হয়। 

সবগুলো পদে একক প্রার্থী থাকায় রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান তাদেরকে বিজয়ী ঘোষণা করেন। 

এতে চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন।

ছয়জন সাধারণ সদস্য হলেন- সৈয়দ সাইফুল ইসলাম, কাজী ওমর ফারুক, মো. আবু তালেব, নুরুল আবছার, খায়েজ আহাম্মদ ও আবদুর রহিম। সংরক্ষিত নারী সদস্যরা হলেন- লায়লা জেসমিন ও শাহিদা আক্তার শেফালী।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটওয়ারী জানান, গতকাল রোববার (২৫ সেপ্টেম্বর) ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। একক প্রার্থীদের কেউ প্রার্থিতা প্রত্যাহার না করায় তাদের বিজয়ী ঘোষণা করতে বাধা নেই।

উল্লেখ্য, ফেনী জেলা পরিষদ নির্বাচনে এ বছর চেয়ারম্যান পদে দলীয় কোনো প্রার্থীকে সুপারিশ করেনি জেলা আওয়ামী লীগ। তবে চেয়ারম্যান পদের জন্য কেন্দ্র থেকে আবেদন করেছিলেন ছয় প্রার্থী। তাদের মধ্যে খায়রুল বাশার মজুমদার তপনকে পুনরায় দলীয় মনোনয়ন দেয় আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড। আটটি সদস্য পদে দলীয় প্রার্থী বাছাই করে জেলা আওয়ামী লীগ। দল থেকে মনোনয়ন পেতে আটটি সদস্য পদে আবেদন করেছিলেন ১৩০ জন।

এর আগে পাঁচ বছর মেয়াদ পূর্ণ হওয়ায় গত ২৩ আগস্ট দেশের ৬১ জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, আগামী ১৭ অক্টোবর ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে।

আরএআর

Link copied