আব্দুর রউফ মানিককে জাপা থেকে অব্যাহতি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রংপুর

২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৩ পিএম


আব্দুর রউফ মানিককে জাপা থেকে অব্যাহতি

জাতীয় পার্টির (জাপা) কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান একেএম আব্দুর রউফ মানিককে প্রাথমিক সদস্য পদসহ দলের সকল পদ থেকে  অব্যাহতি দেওয়া হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) তাকে অব্যাহতি দেওয়া হয়।

জাপার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের স্বাক্ষরিত সাংগঠনিক নির্দেশে পাঠানো এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়। এতে বলা হয়েছে, পার্টির গঠনতন্ত্রের ২০/১/(১) ক ধারার প্রদত্ত ক্ষমতাবলে এই সিদ্ধান্ত গ্রহণ করা হলো- যা অবিলম্বে কার্যকর হবে।

একেএম আব্দুর রউফ মানিক রংপুর পৌরসভার মেয়র ছিলেন। তিনি বিভিন্ন সময়ে কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ে জাতীয় পার্টির বিভিন্ন পদে থেকে দায়িত্ব পালন করেছেন। দীর্ঘ সময় প্রবাসে থাকার পর সম্প্রতি তিনি রংপুর সিটি করপোরেশন নির্বাচন ঘিরে রংপুরে ফিরে এসে মেয়র পদে নির্বাচন করতে প্রচার-প্রচারণা শুরু করেন।

কয়েকদিন আগে রওশন এরশাদের সবুজ সংকেত পেয়ে আব্দুর রউফ মানিক লাঙ্গল প্রতীকে নির্বাচন করার কথা জাানান। যদিও জাতীয় পার্টি থেকে আগেই দলের চেয়ারম্যান জিএম কাদের রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে রেখেছেন।

এদিকে, অব্যাহতির বিষয়টি সম্পর্কে জানতে সাবেক মেয়র একেএম আব্দুর রউফ মানিকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন,
আমি নির্বাচন করব। আমাকে রওশন এরশাদ ভোট করার অনুমতি দিয়েছেন। এ কারণে দল আমার ওপর ক্ষুদ্ধ হয়ে এ সিদ্ধান্ত নিয়েছে। রংপুর সিটি করপোরেশন নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে চমক রয়েছে বলেও জানান তিনি।

ফরহাদুজ্জামান ফারুক/এমএএস

Link copied