ছাত্রলীগ কখনো পদ-বাণিজ্য করে না : আল নাহিয়ান

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, গাজীপুর

০১ অক্টোবর ২০২২, ০৪:৩৫ এএম


ছাত্রলীগ কখনো পদ-বাণিজ্য করে না : আল নাহিয়ান

বাংলাদেশ ছাত্রলীগ কখনো পদ-বাণিজ্য করে না বলে দাবি করেছেন সংগঠনটির সভাপতি আল নাহিয়ান খান জয়। শুক্রবার সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুরে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে জেলা ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশে তিনি এ দাবি করেন।

আল নাহিয়ান খান বলেন, পঞ্চাশ লাখ নেতাকর্মীর সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এ সংগঠনের নেতাকর্মীরা নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন। কিন্তু জামায়াত-শিবিরের প্রেতাত্মাদের কাছ থেকে শুনতে হয়, ছাত্রলীগ নাকি পদ-বাণিজ্য করে। এ ধরনের মিথ্যা অপবাদ যারা দেয়, তাদের আমরা বলতে চাই, বাংলাদেশ ছাত্রলীগ কখনোই পদ-বাণিজ্য করে না। 

তিনি বলেন, ছাত্রলীগ বাংলাদেশের প্রতিটি অর্জনে ভূমিকা রেখেছে। বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া ছাত্র সংগঠন এখন পর্যন্ত গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ধারাবাহিকতা রক্ষা করে এগিয়ে যাচ্ছে। করোনা মোকাবিলার সময় তৃণমূলের নেতাকর্মীদের কারণে ছাত্রলীগ প্রশংসা কুড়িয়েছে। জাতির দুর্যোগে-দুর্বিপাকে যে নেতাকর্মীরা নিজের জীবনের কথা চিন্তা না করে দেশের মানুষের জন্য কাজ করেছেন, কৃতজ্ঞতার সঙ্গে বারবার তাদের স্মরণ করব। বাংলাদেশ ছাত্রলীগ যতদিন থাকবে, ততদিন এদেশের মানুষ ছাত্রলীগকে স্মরণ করবে।

তিনি আরও বলেন,  ছাত্রলীগকে যারা ব্যক্তিস্বার্থে ব্যবহার করতে চায়, তারা জাতির পিতার আদর্শকে ব্যক্তি স্বার্থে ব্যবহার করতে চায়। দেশরত্ন শেখ হাসিনা যখন জাতিসংঘের প্রোগ্রামে,তখন আমরা দেখেছি ছাত্রলীগকে নিয়ে একটি পক্ষ ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্রের কারণে তৃণমূলের নেতাকর্মীরা দ্বিধাগ্রস্ত হচ্ছেন। আপনাদের উদ্দেশে বলতে চাই, ছাত্রলীগের গুটিকয়েক নেতা আগেও ছিল বর্তমানেও আছে, যারা সংগঠনকে বিতর্কিত করতে চায় নিজেদের ব্যক্তিগত স্বার্থে। সেই ব্যক্তিগত এজেন্ডা বাস্তবায়নের সুযোগ ছাত্রলীগে হবে না।

ছাত্রদলের প্রসঙ্গ টেনে ছাত্রলীগ সভাপতি বলেন, জাতীয়তাবাদী ছাত্রদল এখন পর্যন্ত কোনো গঠনতন্ত্রই তৈরি করতে পারেনি। যে ছাত্র সংগঠনে ছাত্রের কোনো বালাই নেই, যে সংগঠনে এখন পর্যন্ত অছাত্রদের দিয়ে নেতৃত্ব দেওয়া হয়, যে সংগঠনে বাবাদের দিয়ে নেতৃত্ব দেওয়া হয়, সেই সংগঠনের কেউ যদি কোনো ষড়যন্ত্র করে সেই ষড়যন্ত্র ছাত্রলীগ মেনে নিবে না।

আল নাহিয়ান খান বলেন, বাংলাদেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় আছে। শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট করতে বহিরাগতদের শিক্ষাপ্রতিষ্ঠানে এনে ধ্বংসাত্মক কার্যক্রম চালানোর চেষ্টা করছে ছাত্রদল। ছাত্রদলের গুন্ডারা যদি গুন্ডামি করতে আসে, শিক্ষার্থীরা তাদের কোনোভাবেই মেনে নেবে না। আজ শিক্ষার্থীদের পাশে থেকে আমরা বলতে চাই, ছাত্রলীগ শিক্ষার্থীদের স্বার্থ রক্ষাকারী সংগঠন। শিক্ষার্থীদের পাশে থেকে তাদের দাবি দাওয়ায় আমরা কাজ করে যাব।

গাজীপুর জেলা ছাত্রলীগের সভাপতি সুলতান মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে সাধারণ সম্পাদক নাছির মোড়লের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মন্ত্রী ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

শিহাব খান/আরএইচ

Link copied