গৃহবধূকে হেনস্তা ও ছিনতাইয়ের প্রতিবাদে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, গাইবান্ধা

০৩ অক্টোবর ২০২২, ০১:০২ এএম


গৃহবধূকে হেনস্তা ও ছিনতাইয়ের প্রতিবাদে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পূজামণ্ডপের সামনে এক গৃহবধূকে হেনস্তা ও ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে রাখা হয়।

রোববার (২ অক্টোবর)  রাত সাড়ে ৯টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের গোবিন্দগঞ্জ পৌর এলাকার রাজমতি সুপার মার্কেটের সামনের ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখেন হিন্দু ধর্মাবলম্বীরা। ফলে সড়কে শত শত দূরপাল্লার যানবাহন আটকা পড়ে। এতে ভোগান্তিতে পড়তে হয় সাধারণ যাত্রীদের।

পুলিশ ও স্থানীয়রা জানান, রাত ৯টার দিকে গোবিন্দগঞ্জ পৌর শহরের গোবিন্দ্র রাজভর মনার ছেলে রাতুল রাজভর তার স্ত্রীকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলে পৌর কেন্দ্রীয় পূজামণ্ডপে যাচ্ছিলেন। পথে মণ্ডপের কাছাকাছি পৌঁছলে একদল দুর্বৃত্ত তাদের পথরোধ করে ওই গৃহবধূকে হেনস্তা করে। এ সময় গৃহবধূর গলা থেকে তিন ভরি ওজনের একটি স্বর্ণের চেইন এবং রাতুলের হাতে থাকা সাড়ে তিন ভরির ব্যাচলেট নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

ঘটনা জানাজানি হওয়ার পর হিন্দু ধর্মাবলম্বী লোকজন একত্রিত হয়ে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে রাখে। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ প্রশাসনের আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেয় তারা।

এ বিষয়ে গোবিন্দগঞ্জ উপজেলা হিন্দু, বৌদ্ধ-খিস্ট্রান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আজিজ কুমার রন্টু বলেন, পৌর এলাকায় ছিনতাই-চুরির ঘটনা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। তাছাড়া দুষ্কৃতকারীরা মণ্ডপে অপ্রীতিকর ঘটনা ঘটিয়ে পরিবেশ নষ্টের পাঁয়তারা করছে।

তিনি আরও বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ছিনতাইয়ের মালামাল উদ্ধারসহ হেনস্তাকারীদের আটক করতে হবে। তা না হলে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হবে।

এ বিষয় গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দিন বলেন, দ্রুত অপরাধীদের আটকসহ ছিনতাই হওয়া স্বর্ণ উদ্ধারে কাজ করছে পুলিশ। এ ছাড়া অবরোধ তুলে নেওয়ায় বর্তমানে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

রিপন আকন্দ/এমএ

Link copied