হারানোর ১৩ ঘণ্টা পর মিলল এসএসসির ৫০টি খাতা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি

যশোর

০৬ অক্টোবর ২০২২, ০২:৫২ এএম


হারানোর ১৩ ঘণ্টা পর মিলল এসএসসির ৫০টি খাতা

অডিও শুনুন

যশোর শিক্ষা বোর্ডের চলতি বছরের এসএসসি পরীক্ষার ইংরেজি প্রথমপত্রের ৫০টি খাতা হারিয়ে যাওয়ার ১৩ ঘণ্টা পর পাওয়া গেছে। বুধবার (৫ অক্টোবর) নওয়াপাড়া শহরের জগবাবুর মোড় এলাকায় খাতাগুলো পাওয়া যায়।

গত মঙ্গলবার (৪ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে পরীক্ষক এমএম বোরহান উদ্দীন খাতা নিয়ে বাড়ি ফেরার পথে যশোরের অভয়নগরের নওয়াপাড়া এলাকায় সেগুলো হারিয়ে ফেলেন। খোঁজাখুঁজির এক পর্যায়ে বুধবার সকাল সাড়ে ৯টার খাতাগুলো পাওয়া যায়।

বোরহান উদ্দীন একই উপজেলার শংকরপাশা মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের শিক্ষক।

তিনি জানান, মূল্যায়নের জন্য আনা এসএসসি পরীক্ষার ইংরেজি বিষয়ের খাতার মধ্য থেকে ৫০টির একটি বান্ডেল নওয়াপাড়া-ধোপাদি সড়কের কোনো এক স্থানে মোটরসাইকেল থেকে পড়ে যায়। পরে সারারাত খোঁজ করে করে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে জগবাবুর মোড় এলাকায় খাতাগুলো পেয়েছি।

অভয়নগর থানার ওসি একেএম শামীম হাসান জানান, খাতা হারিয়ে যাওয়ার বিষয়ে থানায় কোনো অভিযোগ করা হয়নি। উদ্ধার হওয়ার তথ্যও জানা নেই।

এ বিষয়ে যশোর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র বলেন, খাতা হারানো বা উদ্ধারের বিষয়ে কোনো শিক্ষক আমাদের তথ্য দেননি। তবে এ ধরনের ঘটনায় থানায় অভিযোগ দেওয়ার নিয়ম আছে। আমরা বিষয়টি খতিয়ে দেখব।

এ্যান্টনি দাস অপু/এমএইচএস

Link copied