শেখ হাসিনা দেশের জন্য বিধাতার আশীর্বাদ : সামাজকল্যাণমন্ত্রী

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, লালমনিরহাট

১১ অক্টোবর ২০২২, ০৪:৪৩ পিএম


শেখ হাসিনা দেশের জন্য বিধাতার আশীর্বাদ : সামাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জন্য বিধাতার এক আশীর্বাদ। দেশের বেশিরভাগ মানুষ ডায়াবেটিস, কিডনি রোগে আক্রান্ত। রোগীদের সুচিৎকিসার জন্য এককালীন ৫০ হাজার টাকা করে দিচ্ছে সরকার। তাই আমরা তাকে (প্রধানমন্ত্রী) হারাতে চাই না।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার মহিলা ডিগ্রি কলেজ মাঠে ‘আগে দেশ স্বাস্থ্য ক্যাম্প’র এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সমাজকল্যাণমন্ত্রী বলেন, শুধুমাত্র দেশের মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের জন্য মাত্র চার ঘণ্টা ঘুমান। তাই আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রীর হাত শক্তিশালী করতে হবে। ‘আগে দেশ স্বাস্থ্য ক্যাম্প’র  মাধ্যমে প্রায় ১ হাজার মানুষ আজ বিন্যামূল্যে চিকিৎসা পেয়েছেন। এটি আমাদের প্রধানমন্ত্রীর কারণে সম্ভব হয়েছে।  

নুরুজ্জামান আহমেদ বলেন, লালমনিরহাটে একটি কিডনি হাসপাতাল প্রয়োজন। এ ব্যাপারে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলব। আমার বিশ্বাস তিনি এ জেলার মানুষকে কোনো কিছু দিতে না বলেন না। আর কিডনি হাসপাতাল নির্মাণ করতে যত সহযোগিতা প্রয়োজন আমি সেটি করতে প্রস্তুত আছি।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান, জেলা প্রশাসক আবু জাফর আহমেদ, সোনার বাংলা ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ও সাবেক সচিব হোসনেয়ারা বেগম, রংপুর মেডিকেল কলেজের কিডনি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এবিএম মোবাশ্বের আলম, কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার মহিলা ডিগ্রি কলেজ মাঠে সোনার বাংলা ফাউন্ডেশনের সহযোগিতায় ‘আগে দেশ’ সংগঠনের আয়োজনে ‘আগে দেশ স্বাস্থ্য ক্যাম্প’ পরিচালনা করা হয়। গত ৮ অক্টোবর থেকে ১১ অক্টোবর পর্যন্ত পরিচালিত এ ক্যাম্পে ডায়াবেটিস,  রক্তচাপ ও কিডনি রোগ নিরুপণে স্থানীয় অসহায় ও মধ্যবিত্তদের চিকিৎসাসেবা দেওয়া হয়। এতে রংপুর, ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তের পাঁচজন বিশেষজ্ঞ চিকিৎসক, ১০ জন চিকিৎসক ও ৮০ জন নার্স ও স্বেচ্ছাসেবক মিলে এই ক্যাম্প পরিচালনা করেন। 

নিয়াজ আহমেদ সিপন/আরএআর

Link copied