১৮ ঘণ্টা পর নড়াইলের সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ চালু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নড়াইল

২৫ অক্টোবর ২০২২, ০১:৩৭ পিএম


অডিও শুনুন

নড়াইলে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সারা দিন ভারী বর্ষণ ও তীব্র বাতাসে সড়কের ওপর শতবর্ষী বটগাছ পড়ার দীর্ঘ ১৮ ঘণ্টা পর নড়াইলের সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ চালু হয়েছে। মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুর থেকে সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বিকেলের দিকে বাতাসের গতি অনেক বেশি ছিল। হঠাৎ করে মড়মড় শব্দে বটগাছটা রাস্তার ওপর উপড়ে পড়ে। তবে রাস্তা ফাঁকা থাকায় কোনো ধরনের ক্ষতি হয়নি। এ ঘটনায় ২০ কিলোমিটার  যানজটের সৃষ্টি হয়। আটকা পড়ে সহস্রাধিক যানবাহন। বেনাপোল বন্দর, ঝিনাইদহ, যশোর, নড়াইলসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলার পদ্মা সেতু হয়ে ঢাকার সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। 

নড়াইল সদর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাসুদ রানা উদ্ধার কাজে এসে ঢাকা পোস্টকে বলেন, বিকেল ৫টার দিকে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। দেখি একটি বড় গাছ সড়কের ওপর উপড়ে পড়েছে। এতে দুই পাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। আমাদের লোকবল সংকট ছিল, উদ্ধারে যন্ত্রপাতি অপর্যাপ্ততা ও বৈরী আবহাওয়ার কারণে রাতে ডালপালা কেটে ছোট করে যান চলাচলের উপযোগী করি। রাতে আলো স্বল্পতার কারণে গাছ অপসারণ বন্ধ ছিল। সকাল থেকে ফায়ার সার্ভিসের টিম, জেলা প্রশাসন, নড়াইল জেলা পুলিশ, হাইওয়েসহ স্থানীয় জনতার সহায়তায় যান চলাচলের উপযোগী করতে সক্ষম হই।

নড়াইল জেলা পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর আহসান হাবীব ঢাকা পোস্টকে বলেন, রাস্তায় গাছ পড়ে যান চলাচলের জন্য যে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছিল, গাছ অপসারণের মাধ্যমে তা স্বাভাবিক হয়েছে। মাদরাসা বাজারের দুই প্রান্তে যে তীব্র যানজট সৃষ্টি হয়েছিল আশা করি দ্রুত যান চলাচল স্বাভাবিক হবে।

সজিব রহমান/এসপি

Link copied