৩ শতাধিক গর্ভবতী শ্রমিককে সম্মাননা

Dhaka Post Desk

উপজেলা প্রতিনিধি, সাভার (ঢাকা)

০৫ মার্চ ২০২১, ১৫:৪১

৩ শতাধিক গর্ভবতী শ্রমিককে সম্মাননা

গর্ভবতী শ্রমিকদের পুষ্টিকর খাদ্যসামগী তুলে দিচ্ছেন টিম গ্রুপের সদস্যরা

৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পোশাক কারখানায় কর্মরত ৬ শতাধিক গর্ভবতী নারীকে সম্মাননা জানানোর উদ্যোগ নিয়েছে ‘টিম গ্রুপ’ নামের নামের একটি কোম্পানি। এরমধ্যে ৩ শতাধিক গর্ভবতী নারীকে সম্মাননা জানানো হয়েছে।

শুক্রবার (৫ মার্চ) দুপুরে আশুলিয়ার কাইচাবাড়ি এলাকায় ফোর এ ইয়ার্ন ডাইং লিমিটেড কারখানায় এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ৬টি কারখানার শ্রমিক নিয়ে এই টিম গ্রুপ প্রাথমিকভাবে গঠন করা হয়।

‘প্রসূতি মায়ের যত্ন ও সম্মান-ভালো কর্মপরিবেশের অবদান’ শিরোনামে অনুষ্ঠানের আয়োজন করে গ্রুপটি। এই গ্রুপ মূলত শিল্প কারখানার শ্রমিকদের স্বার্থে গঠন করা হয়েছে বলে জানা গেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি টিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ হিল রাকিব বলেন, নারীদের জন্য কাজ করে যাচ্ছে টিম গ্রুপ। নারীরা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। দেশের প্রধান চালিকাশক্তি পোশাক খাতে নারীদের অবদান রয়েছে। তাই তাদের সঠিক কর্মপরিবেশ ও স্বাস্থ্য সেবা নিশ্চিত আমাদের অন্যতম উদ্দেশ্য।

‘টিম গ্রুপের’ মানবসম্পদ বিভাগের ব্যবস্থাপনা পরিচালক দিলরুবা শারমিন খানের পরিচালনায় বক্তারা বলেন, গর্ভবতীদের কর্মস্থলে তাদের স্বাস্থ্যের দিকে খেয়াল রেখে কর্মের পরিবেশ সৃষ্টি করতে হবে। এজন্য কাজ করবে টিম গ্রুপ। নারীদের মাতৃত্বকালীন ছুটি নিশ্চিত ও টাকা সঠিক সময়ে প্রদানের গুরুত্ব আরোপ করেন বক্তারা। মাতৃকালীন নানা দিক তুলে ধরে বিভিন্ন পরামর্শ দেন তারা।

পরে গর্ভবতী নারীদের ফুল দিয়ে সম্মাননা জানানো হয়। এছাড়া একটি করে ছবির ফ্রেম, পাঞ্জাবি ও গর্ভবতীকালীন পুষ্টিকর খাদ্য উপহার দেওয়া হয়।

নারী নেত্রী ও সম্মিলিত শ্রমিক ফেডারেশনের সভাপতি নাজমা আক্তার ও উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা খালেদা আক্তারসহ ৩ শতাধিক গর্ভবতী নারী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মাহিদুল মাহিদ/এমএসআর

Link copied