হবিগঞ্জে ঠান্ডাজনিত রোগে দুই শতাধিক শিশু হাসপাতালে ভর্তি

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, হবিগঞ্জ

১৫ নভেম্বর ২০২২, ০৯:৪১ এএম


হবিগঞ্জে ঠান্ডাজনিত রোগে দুই শতাধিক শিশু হাসপাতালে ভর্তি

অডিও শুনুন

জ্বর, শ্বাসকষ্ট ও ডায়রিয়া নিয়ে গত দুই দিনে হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে দুই শতাধিক শিশুকে ভর্তি করা হয়েছে। হাসপাতালের শিশু ওয়ার্ডে জায়গা না থাকায় মেঝে ও বারান্দায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের পঞ্চম তলায় শিশু ওয়ার্ডে গিয়ে দেখা যায়, ওয়ার্ডটিতে তিল ধারণের জায়গা নেই। যে কারণে নিরুপায় হয়ে স্বজনরা ওয়ার্ডের মেঝে ও বাইরের বারান্দায় শিশুদের চিকিৎসা করাচ্ছেন।

শারমিন আক্তার নামে এক শিশুর মা বলেন, রোববার বিকালে হঠাৎ করে আমার আট মাসের বাচ্চার শ্বাসকষ্ট শুরু হয়। যে কারণে তাৎক্ষণিক হাসপাতালে এনে ভর্তি করেছি। তবে হাসপাতালে শয্যা নেই। এজন্য বারান্দায় আশ্রয় নিয়েছি।

শিশু ওয়ার্ড থেকে জানা যায়, ওয়ার্ডটিতে শয্যা সংখ্যা ৭০টি। রোববার ও সোমবার দুই দিনে দুই শতাধিক শিশু জ্বর, শ্বাসকষ্ট ও ডায়রিয়া আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে। ফলে এই ওয়ার্ডের মেঝে ও বারান্দাতেও আর খালি জায়গা নেই। রোগী ও তাদের স্বজনদের কষ্টের পাশাপাশি হাসপাতালের পক্ষ থেকেও চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে।

হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মমিন উদ্দিন চৌধুরী জানান, শীতের শুরুতেই শিশুরা ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে। হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হওয়া শিশুরা জ্বর, শ্বাসকষ্ট ও ডায়রিয়ায় ভুগছে।

আজহারুল ইসলাম চৌধুরী/এসপি

Link copied