হামলার শিকার বিএনপির সাবেক এমপি শাহজাহান মারা গেছেন

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, পটুয়াখালী

২৮ নভেম্বর ২০২২, ১২:৫৬ পিএম


হামলার শিকার বিএনপির সাবেক এমপি শাহজাহান মারা গেছেন

শাহজাহান খান

পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনের সাবেক সংসদ সদস্য ও পটুয়াখালী জেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য শাহজাহান খান মারা গেছেন। সোমবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় ধানমন্ডির ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ছেলে পটুয়াখালী জেলা যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শিপলু খান।

এর আগে গত ৫ নভেম্বর বরিশালে অনুষ্ঠিত বিএনপির গণসমাবেশে যাওয়ার পথে শুক্রবার (৪ নভেম্বর) রাতে পটুয়াখালী-বরিশাল সড়কের তেলিখালী এলাকায় শাহজাহান খান এবং তার সঙ্গে থাকা নেতা-কর্মীরা হামলার শিকার হন। এতে গুরুতর আহত হন শাহজাহান খান। তিনি গত ২৪ দিন চিকিৎসাধীন ছিলেন।

পটুয়াখালী জেলা বিএনপির সদস্য সচিব শ্নেহাংসু সরকার কুট্টি বলেন, বরিশালের গণসমাবেশে যোগ দিতে গিয়ে ৪ নভেম্বর রাতে হামলার শিকার হন শাহজাহান খান। এতে তার কিডনি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। পরিবারের সঙ্গে কথা বলে জানাজার সময় জানানো হবে।

শাহজাহান খানের বড় ছেলে পটুয়াখালী জেলা যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শিপলু খান বলেন, বরিশালে যাওয়ার পথে আমার বাবার ওপর হামলা করা হয়। সেই দিনের পর থেকে বাবা খুব অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসাধীন অবস্থায় ধানমন্ডির একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আজ সকাল ১০টার সময়।

প্রসঙ্গত, শাহজাহান খান পটুয়াখালীর একজন বিশিষ্ট ব্যবসায়ী ছিলেন। পাশাপাশি তিনি জেলা বিএনপির সাধারণ সম্পাদক, পটুয়াখালী রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে শহরে শোকের ছায়া নেমে এসেছে। 

মাহমুদ হাসান রায়হান/এসপি

Link copied