বাবার মরদেহ বাড়িতে রেখে পরীক্ষা দেওয়া সেই মিরাজ পেল জিপিএ-৫

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া 

২৮ নভেম্বর ২০২২, ০৩:১৫ পিএম


বাবার মরদেহ বাড়িতে রেখে পরীক্ষা দেওয়া সেই মিরাজ পেল জিপিএ-৫

মাহিদুল হোসেন খান মিরাজ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বাবার মরদেহ বাড়িতে রেখেই পরীক্ষা দেওয়া সেই মাহিদুল হোসেন খান মিরাজ এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। রোববার (২৮ নভেম্বর) তার জিপিএ-৫ প্রাপ্তির খবরটি নিশ্চিত করেছেন অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষিক সাকির আহমেদ।

মিরাজ আখাউড়া উপজেলার গ্রিন ভ্যালি স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক প্রয়াত মোতাহার হোসেন খানের ছেলে। তার মা তাসলিমা বেগম।

শিক্ষক সাকির আহমেদ জানান, মিরাজ ব্রাহ্মণবাড়িয়া অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের অনেক মেধাবী ছাত্র। পড়াশোনায় ভীষণ মনযোগী। আমরা তার সাফল্যে খুশি। 

মিরাজের মা পরীক্ষায় ছেলের এই ফলাফলে আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন। তিনি ছেলের ফলাফলে সন্তুষ্ট প্রকাশ করে জানান, তার বাবার মরদেহ রেখে সে পরীক্ষা দিয়েও ভালো ফলাফল করেছে। আজ তার বাবা বেঁচে থাকলে অনেক আনন্দিত হতেন। 

শিক্ষার্থী মিরাজ বলেন, বাবার স্বপ্ন ছিল আমি অনেক বড় হব। সবাই আমার ফলাফলে অনেক খুশি তবে বাবার এভাবে চলে যাওয়া আমাকে ভীষণ কষ্ট দিচ্ছে। আমি সহ্য করতে পারছি না।

এসএসসির গণিত পরীক্ষার ঠিক আগের দিন মিরাজের বাবার মৃত্যু হয়। সারারাত বাবার মরদেহের পাশে বসে দোয়া-দরুদ পড়েছে সে। এ অবস্থায় সে পরদিন ২২ সেপ্টেম্বর সকালে পরীক্ষাকেন্দ্রে গিয়ে পরীক্ষা দিয়েছে। পরে পরীক্ষা শেষে বাড়িতে ফিরে এসে বাবার জানাজায় অংশগ্রহণ করে, পরে লাশ দাফন করে।

বাহাদুর আলম/আরকে 

টাইমলাইন

Link copied