পারিশ্রমিক ছাড়াই বিএনপির মামলা লড়বেন ব্যারিস্টার মার-ই-য়াম

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

০১ ডিসেম্বর ২০২২, ০৯:৪০ পিএম


পারিশ্রমিক ছাড়াই বিএনপির মামলা লড়বেন ব্যারিস্টার মার-ই-য়াম

নারায়ণগঞ্জের বিএনপি নেতাকর্মীদের মামলার জামিনের দায়িত্ব নিয়েছেন নারারয়ণগঞ্জ সিটি নির্বাচন করে দল থেকে বহিষ্কার হওয়া অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের মেয়ে ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় পাঠানো এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়। ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকারের পক্ষে তৈমূর আলম খন্দকার অ্যান্ড এস্যোসিয়েট’র প্রতিনিধি আলাল খন্দকার এ বার্তা দিয়েছেন।

পাঠানো ওই বার্তায় জানানো হয়, বিএনপির ঢাকা বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ জেলার ৭টি থানায় পুলিশ কর্তৃক গায়েবি ভৌতিক মামলা দেওয়া হচ্ছে। এসব মামলায় অভিযুক্ত নেতাকর্মীদের উচ্চ আদালত থেকে নিজ দায়িত্বে বিনা পারিশ্রমিকে জামিনের ব্যবস্থা করবেন তৈমূর আলম খন্দকারের জৈষ্ঠ কন্যা ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, যেসব নেতা-কর্মী এই স্বৈরাচারী সরকারের পুলিশ বাহিনী কর্তৃক গায়েবি ভৌতিক মামলার শিকার হয়েছেন তাদের জাতীয় পরিচয় পত্রের ফটোকপিসহ ঢাকাস্থ মেহেরবা প্লাজায় এড. তৈমূর আলম খন্দকারের চেম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়। এছাড়াও নারায়ণগঞ্জের আদালতে সহযোগিতা করবেন, অ্যাডভোকেট বোরহান উদ্দিন সরকার ও শরিফুল ইসলাম শিপলু।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জে গত ১৫ দিনে বিএনপির ৯৪৩ নেতাকর্মীর বিরুদ্ধে জেলার ৭ থানায় মোট ১০টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ৭টি মামলার বাদী পুলিশ, দুটির বাদী ছাত্রলীগ ও একটির বাদী স্বেচ্ছাসেবক লীগ নেতা।

এর মধ্যে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) হয়েছে তিনটি মামলা। তবে এই মামলাগুলোকে গায়েবি মামলা হিসেবে আখ্যায়িত করছে বিএনপি।  

আবির শিকদার/এমএএস

Link copied