নাস্তিক্যবাদী শিক্ষানীতির প্রতিবাদে ইসলামী আন্দোলনের গণজমায়েত

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, বগুড়া

০৪ ডিসেম্বর ২০২২, ০৮:১৯ পিএম


নাস্তিক্যবাদী শিক্ষানীতির প্রতিবাদে ইসলামী আন্দোলনের গণজমায়েত

শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রণীত শিক্ষা কারিকুলাম ২০১৯-এ ইসলাম ধর্ম শিক্ষা বাদ দেওয়ার প্রতিবাদে এবং ১০ দফা দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ বগুড়া জেলা শাখা। রোববার (৪ ডিসেম্বর) দুপুরে স্থানীয় ফতেহ আলী মোড়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এক গণজমায়েত শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়।

সংগঠনের বগুড়া জেলার সভাপতি আনম মামুনুর রশিদের সভাপতিত্বে উক্ত গণজমায়েতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা মো. আব্দুল হক আজাদ।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার নির্বাচনী ইশতেহারে উল্লেখ করেছিল তারা ক্ষমতায় গেলে ইসলামবিরোধী কোনো কার্যকলাপ করবে না এবং মদিনা সনদের আলোকে রাষ্ট্র পরিচালনা করবে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে সরকার শিক্ষা ব্যবস্থা থেকে ইসলাম ধর্ম শিক্ষা বাদ দিয়ে নাস্তিক্যবাদী শিক্ষানীতি প্রণয়ন করে জাতিকে নাস্তিক বানানোর পাঁয়তারা করছে। একটি ৯০ শতাংশ মুসলিম প্রধান দেশে এ ধরনের নাস্তিক্যবাদী শিক্ষানীতি বাতিলের জোর দাবি জানাচ্ছি।

গণজমায়েতে আরও বক্তব্য দেন মাওলানা মো. আবুল কালাম আজাদ, মাওলানা মো. আব্দুল মতিন, প্রভাষক শফিকুল ইসলাম, শিক্ষক ফোরামের কেন্দ্রীয় নেতা প্রভাষক মো. আব্দুস সবুর, প্রভাষক মীর মাহমুদুর রহমান ও মো. আব্দুস সালাম। 
শ্রমিকনেতা মো. মাসুদ রানা, ছাত্রনেতা আব্দুল ওয়ারেস প্রমুখ।

আলমগীর হোসেন/এমজেইউ 

 

 

Link copied