জনগণের কল্যাণে কাজ করা জাতির পিতার শিক্ষা : ডেপুটি স্পিকার 

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, পাবনা

০৪ ডিসেম্বর ২০২২, ০৯:১০ পিএম


জনগণের কল্যাণে কাজ করা জাতির পিতার শিক্ষা : ডেপুটি স্পিকার 

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও পাবনা-১ (সাঁথিয়া ও বেড়া একাংশ) আসনের সংসদ সদস্য মো. শামসুল হক টুকু বলেছেন, আওয়ামী লীগ সবসময় উন্নয়নে বিশ্বাস করে। আওয়ামী লীগের রাজনীতি করতে হলে জনগণের চাহিদা অনুযায়ী তাদের কল্যাণে কাজ করে যেতে হবে। এমপি, মন্ত্রী বা ডেপুটি স্পিকার হওয়ার উদ্দেশ্যে রাজনীতি নয়, তবে যোগ্য ব্যক্তি হিসেবে পদ-পদবি বা দায়িত্ব পেলে তা বিশ্বস্ততার সহিত পালন করতে হবে। এমনটাই জাতির পিতা আমাদেরকে শিক্ষা দিয়েছেন।

রোববার (৪ ডিসেম্বর) দুপুরে পাবনা জেলা পরিষদের উদ্যোগে আয়োজিত জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, পাবনা জেলার বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, ব্যবসায়ী ও নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গে আলোচনার মাধ্যমে শহরের বিদ্যমান সমস্যাগুলো চিহ্নিত করে শহরকে উন্নতকরণের পরিকল্পনা গ্রহণ করতে হবে। দলমত নির্বিশেষে সবাইকে এই উন্নয়ন কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

তিনি আরও বলেন, পাবনায় কেউ যেন বিশৃঙ্খলা তৈরি করতে না পারে সেদিকে তীক্ষ্ণ দৃষ্টি রাখতে হবে। মাদকের বিরুদ্ধে নদী খননের চেয়েও বড় যুদ্ধ ঘোষণা করতে হবে।  মাদকসেবী বা মাদক ব্যবসায়ীরা নির্বাচিত প্রতিনিধিদের পক্ষে স্লোগান দিলেই তাদেরকে ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করেছেন, আমাদের তা মানতে হবে।

পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রহিম পাকনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি মো. রেজাউল রহিম লাল, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মুহ. শাহাবুদ্দিন চুপ্পু, স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পাবনার পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী প্রমুখ।

রাকিব হাসনাত/এমজেইউ

 

 

Link copied