সাভারে ৮ বিএনপি নেতাকর্মী রিমান্ডে

Dhaka Post Desk

উপজেলা প্রতিনিধি, সাভার (ঢাকা)

০৫ ডিসেম্বর ২০২২, ১২:৫২ এএম


সাভারে ৮ বিএনপি নেতাকর্মী রিমান্ডে

অডিও শুনুন

সাভারে দুই মামলায় গ্রেপ্তারকৃত ৮ বিএনপি নেতাকর্মীর তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। রোববার (৪ ডিসেম্বর) বিকেলে ঢাকা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত পুলিশের পরিদর্শক মতিউর রহমান মিয়া বিষয়টি নিশ্চিত করেন। 

এর আগে বিকেলে আসামিদের আদালতে তোলা হলে তাদের এক মামলায় ১ দিন ও অপর মামলায় ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন ঢাকা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রাবেয়া আক্তার।

গ্রেপ্তারকৃতরা হলেন- সাভার পৌরসভার ৭ নং ওয়ার্ড যুবদলের সভাপতি মোহাম্মদ আলী (৩৮), সাভার পৌর বিএনপির সভাপতি সোহরাব হোসেন (৫৫), বিএনপি নেতা বাহরাইন বাদশা (৪৩), তেঁতুলঝোড়া ইউনিয়ন যুবদল নেতা মেহেদী হাসান (২৭), তেঁতুলঝোড়া ইউনিয়ন বিএনপির সভাপতি আযম খান (৫৫), সাভার পৌর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আরমান হোসেন হাঞ্জালা (৩৭), হাবিবুর রহমান হাবি (৫০) ও  সাভার ৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোশাররফ হোসেন (৫৭)। তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে।

পুলিশ জানায়, দুপুরে বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় ৮ আসামির ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায় সাভার মডেল থানা পুলিশ। বিকেলে তাদের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাবেয়া আক্তারের আদালতে তোলা হয়। শুনানি শেষে তাদের দুই মামলায় তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদলত। 

ঢাকা জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত পুলিশের পরিদর্শক মতিউর রহমান মিয়া বলেন, আসামিদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর হলে জিজ্ঞাসাবাদের জন্য তাদের আবার থানায় নেওয়া হয়।

প্রসঙ্গত, বিএনপি নেতাকর্মীদের মুক্তি ও ১০ ডিসেম্বর মহাসমাবেশ সফল করার সমর্থনে মিছিল, চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি,  নাশকতামূলক কর্মকাণ্ড ও ককটেল বিস্ফোরণের অভিযোগে পৃথক দুটি মামলা দায়ের করে সাভার মডেল থানা পুলিশ। গতকাল রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মামলার আট আসামি গ্রেপ্তার করা হয়।

মাহিদুল মাহিদ/আরএআর

Link copied