ট্রাক থামিয়ে ঘুষ নেওয়ার সময় বনবিভাগের কর্মচারীসহ আটক ৩

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, টাঙ্গাইল

০৬ ডিসেম্বর ২০২২, ০৪:৪২ পিএম


ট্রাক থামিয়ে ঘুষ নেওয়ার সময় বনবিভাগের কর্মচারীসহ আটক ৩

ঘুষ গ্রহণের সময় ৩ জন আটক

টাঙ্গাইলে কাঠ বোঝাই ট্রাক আটকে ঘুষ গ্রহণের সময় বন কর্মচারীদের আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (৫ ডিসেম্বর) বিকেলে কাঠ বোঝাই ট্রাক থেকে ঘুষ নেওয়ার সময় দুজন প্রহরী ও একজন শ্রমিককে হাতেনাতে আটক করেছে দুদকের টাঙ্গাইল অফিসের এনফোর্সমেন্ট টিম।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে টাঙ্গাইলে দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন। আটকের পর কর্মচারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য জেলা বন কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।

উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক জানান, টাঙ্গাইল জেলা বন কর্মকর্তার বিরুদ্ধে কাঠ ব্যবসায়ীদের কাছ থেকে চেকপোস্ট পার হওয়া বাবদ ঘুষ দাবির অভিযোগ পাওয়া যায়। সেই ভিত্তিতে দুদকের টাঙ্গাইল অফিসের একটি টিম অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে ছদ্মবেশে থাকা দুদক এনফোর্সমেন্ট টিম টাঙ্গাইল বনবিভাগের ২ জন প্রহরী ও ১ শ্রমিককে কাঠ বোঝাই ট্রাক থেকে ২ হাজার ৬০০ টাকা ঘুষ নেওয়ার সময় হাতেনাতে আটক করে।

এর আগে দুদক টিম জানতে পারে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে কাঠ বোঝাই ট্রাক ঢাকা অভিমুখে নিয়মিত চলাচলকালে বন বিভাগ থেকে টিপি বা ট্রানজিট পাস নিতে ২ হাজার থেকে ৫ হাজার টাকা ঘুষ লেনদেন হয়। যার ভিত্তিতে আবার সেই টিপি বা ট্রানজিট পাস নিয়ে টাঙ্গাইলের করটিয়া চেকপোস্টে দেখালে কাঠের ট্রাক পরীক্ষান্তে ছাড়পত্র প্রদান করা হয়। কাঠের মান ভেদে ১৭০০ থেকে ৩২০০ টাকা পর্যন্ত ঘুষ প্রদান না করলে ছাড়পত্র দেওয়া হয় না।

টাঙ্গাইল বিভাগীয় বন কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান জানান, অভিযুক্ত ২ বন প্রহরীকে ইতোমধ্যেই বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া জড়িত অন্যান্য কর্মকর্তাদের মৌখিকভাবে সতর্ক করা হয়েছে।

অভিজিৎ ঘোষ/আরকে

Link copied