গাজীপুরে গুঁড়িয়ে দেওয়া হলো ৫ ইটভাটা, ২৪ লাখ টাকা জরিমানা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, গাজীপুর

০৭ ডিসেম্বর ২০২২, ০৮:৩২ পিএম


গাজীপুরে গুঁড়িয়ে দেওয়া হলো ৫ ইটভাটা, ২৪ লাখ টাকা জরিমানা

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় অভিযান চালিয়ে পাঁচটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এ সময় ২৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে উপজেলার দারিয়াপুর এলাকায় এ অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তর। 

অভিযানে লতিফপুর এলাকার মেসার্স কুমিৎপুর ব্রিকসকে ৫ লাখ টাকা, মেসার্স খাজা মঈনউদ্দিন ব্রিকসকে ১ লাখ টাকা, মেসার্স আর আর ব্রিকসকে ৬ লাখ টাকা, মেসার্স স্টার ব্রিকসকে ৬ লাখ টাকা ও মেসার্স কিরণ ব্রিকসকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়। পরে এস্কেভেটর মেশিন দিয়ে কিলন (ভাট্টি) আংশিক ভেঙে ইটভাটাগুলোর কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। 

গাজীপুর পরিবেশ অধিদপ্তর উপপরিচালক মো. নয়ন মিয়া বলেন, অভিযানে পাঁচটি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেয়া হয় এবং ইট পোড়ানো (নিয়ন্ত্রণ) আইনের বিভিন্ন ধারা ভঙ্গ করায় সর্বমোট ২৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। অবৈধ ইটভাটার বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের এই অভিযান অব্যাহত থাকবে।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে অভিযানে পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মইনুল হক, পরিদর্শক সঞ্জিত বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন। 

শিহাব খান/আরএআর

Link copied