নয়াপল্টন থেকে বিএনপি নেতাদের আটকের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও

০৭ ডিসেম্বর ২০২২, ০৯:৩৩ পিএম


নয়াপল্টন থেকে বিএনপি নেতাদের আটকের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ

বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে কেন্দ্রীয় নেতাদের আটক ও পুলিশের সঙ্গে সংঘর্ষে এক বিএনপি কর্মী নিহতের প্রতিবাদে ঠাকুরগাঁও বিক্ষোভ মিছিল করেছেন নেতাকর্মীরা। বুধবার (৭ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে ঠাকুরগাঁও শহরের আমতলী মোড় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিএনপি অফিসে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। 

সমাবেশে যুবদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও ঠাকুরগাঁও জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুব হোসেন তুহিন বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করতে যাচ্ছে বিএনপি। ঢাকা অভিমুখে রওনা দিয়েছেন বিভিন্ন জেলার নেতাকর্মী ও সাধারণ মানুষ৷ তবে এই সরকারের পেটুয়া বাহিনী আজকে আমাদের নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা, গ্রেপ্তার ও হত্যা করেছে। জেল, জুলুম আর হত্যা করে আমাদের দমিয়ে রাখা যাবে না। আমাদের মহাসমাবেশ সফল হবে। 

এ সময় জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি নুরুজ্জামান নুর, সাধারণ সম্পাদক সোহেল রানা, জেলা ছাত্রদলের সভাপতি কায়েসসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের ভেতর থেকে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী-আমান উল্লাহ আমানসহ শতাধিক নেতাকর্মীকে পুলিশ তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছে দলটি। ঘটনার পর তাৎক্ষণিক দলীয় কার্যালয়ে পুলিশের অভিযানের বিষয়ে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

তিনি বলেন, বিএনপি অফিসে তাণ্ডব চালিয়েছে পুলিশ। তারা বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান, বিএনপি চেয়ারপাসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাসসহ শতাধিক নেতাকর্মীকে আটক করে নিয়ে গেছে।

এম এ সামাদ/আরএআর

Link copied