কিশোরগঞ্জে বিএনপির ৩২ নেতাকর্মী গ্রেপ্তার

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ 

০৭ ডিসেম্বর ২০২২, ১০:৩৮ পিএম


কিশোরগঞ্জে বিএনপির ৩২ নেতাকর্মী গ্রেপ্তার

গ্রেপ্তার কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ভিপি বাহার ও ভৈরব উপজেলা যুবদলের আহ্বায়ক দেলোয়ার হোসেন সুজন

অডিও শুনুন

কিশোরগঞ্জে নাশকতা, সরকারি কাজে বাধা এবং পুলিশ ও পুলিশের যানবাহনে হামলার অভিযোগে গত ৭ দিনে বিএনপির ৩২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে কিশোরগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক দাবি করেছেন ঢাকায় বিএনপির মহাসমাবেশে যোগদানের সুযোগ থেকে বঞ্চিত করতে বিএনপির ৪০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

জানা গেছে, গত ৭ দিনে কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার ৫টি থানায় নাশকতা, সরকারি কাজে বাধা এবং পুলিশ ও পুলিশের যানবাহনে হামলার অভিযোগে নতুন করে মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় বিএনপির ১০০ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ ৩১০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। আর গ্রেপ্তার করা হয়েছে ৩২ নেতাকর্মীকে।

কিশোরগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ভিপি বাহার ও ভৈরব উপজেলা যুবদলের আহ্বায়ক দেলোয়ার হোসেন সুজনসহ প্রায় ৪০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও প্রতিদিন নেতাকর্মীদের বাড়ি অভিযান চালাচ্ছে পুলিশ। এ কারণে গ্রেপ্তার আতঙ্কে আমাদের নেতাকর্মীরা ঘরছাড়া। বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ঢাকার সমাবেশে যোগদানের সুযোগ থেকে বঞ্চিত করতে পুলিশ প্রস্তুতি সভায় হানা দিয়ে এসব মিথ্যা ঘটনার নাটক সাজিয়ে গায়েবি মামলা করছে। কিন্তু এবার এসব হামলা-মামলা করে ঢাকার মহাসমাবেশে যোগদান ঠেকানো যাবে না।

এসময় তিনি বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নামে এসব মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার এবং গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি দাবি করেন।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ ঢাকা পোস্টকে বলেন, নিয়মিত মামলার আসামি ধরতে গেলে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পুলিশের কাজে বাধা, আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টা, পুলিশ ও পুলিশের গাড়িতে হামলাসহ ককটেল নিক্ষেপ করে নাশকতা চালাচ্ছে। এসব ঘটনায় পুলিশ সদস্য আহত এবং পুলিশের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। 

এসকে রাসেল/এমজেইউ

Link copied