রাজধানীর প্রবেশ মুখে চেকপোস্ট বসিয়েছে পুলিশ

Dhaka Post Desk

উপজেলা প্রতিনিধি, সাভার (ঢাকা)

০৮ ডিসেম্বর ২০২২, ০৯:০৫ পিএম


রাজধানীর প্রবেশ মুখে চেকপোস্ট বসিয়েছে পুলিশ

নাশকতা ঠেকাতে রাজধানীর বিভিন্ন প্রবেশ পথে ঢাকা জেলা পুলিশ চেকপোস্ট বসিয়েছে। তল্লাশি করা হচ্ছে বাসসহ ছোট বড় বিভিন্ন যানবাহন। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাত ৮টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন ঢাকা জেলা উত্তর ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহিল কাফি।

খোঁজ নিয়ে জানা যায়, রাজধানীর প্রবেশ পথ ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার, টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের ধউর, কদমতলী ব্রিজ, পোস্তগোলা ব্রিজ ও বিরুলিয়া এলাকাসংলগ্ন চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। কোনো যাত্রীকে হয়রানি না করেই চেকপোস্টে চেক করা হচ্ছে।
dhakapost.com

প্রাইভেটকার নিয়ে ঢাকার গুলশান থেকে ফেরা ইব্রাহিম বলেন, আমরা গুলশান থেকে প্রাইভেটকোর যোগে ফিরছিলাম। কিন্তু আমাদের কোনো সিগনাল বা তল্লাশি করা হয়নি। আমরা যতদূর দেখেছি ঢাকায় প্রবেশের সময় বিভিন্ন বাসে চেক করা হচ্ছে। প্রাইভেটকারে চেক করা হচ্ছে না।

বাইপাইল থেকে আমিনবাজার হয়ে ঢাকায় যাওয়া প্রাইভেটকারের চালক ফারুক বলেন, ঢাকায় প্রবেশের পথে আমিনবাজার এলাকায় পুলিশ চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে। তবে কোনো ধরনের হয়রানির শিকার হতে হয়নি। 

সাভার পরিবহনের চালক রনি বলেন, আমরা নির্বিঘ্নে ঢাকায় যাতায়াত করছি। পুলিশ চেকপোস্টে তল্লাশি করলেও কোনো ধরনের হয়রানির শিকার হচ্ছে না যাত্রীরা। তল্লাশি শেষে দ্রুত প্রস্থানের ব্যবস্থা করছেন পুলিশ।

এ ব্যাপারে ঢাকা জেলা উত্তর ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহিল কাফি বলেন, ঢাকার প্রবেশ পথে আইনশৃঙ্খলা রক্ষায় চেকপোস্ট বসানো হয়েছে। এসব চেকপোস্টে চেক করা হলেও এখন পর্যন্ত সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। এমনকি সন্দেহভাজন কাউকে আটক করা হয়নি।

তিনি বলেন, আমাদের কাছে কিছু নির্দেশনা আছে, কিছু ম্যাসেজও আছে। যেকারণে চেকপোস্ট ব্লকগেইটসহ নানা ধরনের অভিযান চলছে। নতুন করে আর কোনো জঙ্গি যেন এদিকে না আসতে পারে, তাদেরও এদিকে থাকার একটি সম্ভাবনা তৈরি হয়েছে। তাদেরকে গ্রেপ্তারের উদ্দেশ্যেই আমাদের প্রক্রিয়া চলমান। পুলিশ হেডকোয়াটার্স থেকে আমাদের কাছে নির্দেশনা এসেছে যে বিশেষ একটি অভিযান আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে। ১৬ ডিসেম্বর একটি বিশেষ দিন, এই সময়কে কেন্দ্র করে কেউ যেন নাশকতা না করতে পারে সে লক্ষ্যেই আমাদের এই কার্যক্রম চলছে। ১০ তারিখের বিএনপির সমাবেশকে ঘিরে পুলিশের এমন কার্যক্রম কিনা জানতে চাইলে তিনি বলেন, সেটার সঙ্গে আমাদের এই কার্যক্রমের কোনো সম্পর্ক নেই।

এদিকে সাভার হাইওয়ে পুলিশ পরিদর্শক আজিজুল হক বলেন, আমরা আজ থেকে ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় চেকপোস্ট পরিচালনা করবো। আমরা যাত্রীদের যাতে ভোগান্তি না হয় সেদিকে গুরুত্ব দিয়ে চেকপোস্ট পরিচালনা করবো। মূলত আইনশৃঙ্খলা রক্ষায় আমরা চেকপোস্ট পরিচালনা করবো।

মাহিদুল মাহিদ/এমএএস 

Link copied