যাত্রী সংখ্যা ৬, বরগুনা থেকে ঢাকায় যায়নি লঞ্চ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, বরগুনা

০৮ ডিসেম্বর ২০২২, ১১:০২ পিএম


যাত্রী সংখ্যা ৬, বরগুনা থেকে ঢাকায় যায়নি লঞ্চ

পর্যাপ্ত যাত্রী না থাকায় লোকসানের আশঙ্কায় বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বরগুনা থে‌কে ঢাকাগামী কো‌নো লঞ্চ ছাড়েনি কর্তৃপক্ষ। আগামীকালও বরগুনা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে না কোনো লঞ্চ। তবে যাত্রী থাকলে ১০ ডিসেম্বর লঞ্চ ছাড়ার কথা জানিয়েছে কর্তৃপক্ষ। 

বরগুনা নদী বন্দর সূত্রে জানা যায়, বরগুনা ও আমতলী থেকে প্রতিদিন চারটি লঞ্চ ছেড়ে যায় ঢাকার উদ্দেশ্যে। বিলাসবহুল এসব লঞ্চের ধারণক্ষমতা হাজারের বেশি। তবে আজ লঞ্চ ছাড়ার সময় পর্যন্ত বরগুনার লঞ্চে যাত্রী হয়েছে মাত্র ছয়জন। এদের মধ্যে দুই জন কেবিন ও  চারজন ডেকের যাত্রী।  মাত্র ছয়জন যাত্রী নিয়ে ঢাকা রওয়ানা হলে চরম লোকসানে পড়তে হবে মালিকদের। তবে ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে বরগুনা ও আমতলীর উদ্দেশ্যে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে এম কে শিপিং লাইন্সের বরগুনার আঞ্চলিক ব্যবস্থাপক এনায়েত হোসেন বলেন, বরগুনা থেকে পর্যাপ্ত যাত্রী না থাকায় লঞ্চ ছাড়িনি আমরা। আজ সারাদিনে মাত্রী ছয়জনন যাত্রী হয়েছে। তাদের নিয়ে ঢাকা গেলে আমাদের লোকসানে পড়তে হবে। তবে ঢাকা থেকে দুটি লঞ্চ আমতলী ও বরগুনার উদ্দেশ্যে ছেড়ে এসেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) বরগুনার সহকারী বন্দর কর্মকর্তা নিয়াজ মোহাম্মদ খান বলেন, পর্যাপ্ত যাত্রী না থাকায় আজ কোনো লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে যায়নি। এ‌ কার‌ণে ভোগান্তিতে প‌ড়ে‌ছেন ঢাকাগামী যাত্রীরা।

খান নাঈম/আরএআর

Link copied