১১ ঘণ্টা পর তুলার গুদামের আগুন নিয়ন্ত্রণে

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, গাজীপুর

০৮ ডিসেম্বর ২০২২, ১১:৪৩ পিএম


১১ ঘণ্টা পর তুলার গুদামের আগুন নিয়ন্ত্রণে

গাজীপুরের শ্রীপুর উপজেলার কেওয়া নতুন বাজার এলাকায় এসবিএস টেক্সটাইল মিলস লিমিটেডের তুলার গুদামে লাগা আগুন ১১ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় কারখানার তুলা ও সুতার গুদামে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের ৮০ জন সদস্যের চেষ্টায় রাত সাড়ে ১০টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ্ আল আরেফীন।

তিনি বলেন, শ্রীপুরের কেওয়া নতুন বাজার এলাকায় এসবিএস টেক্সটাইল মিলস্ লিমিটেডের একটি কারখানার তুলা ও সুতার গুদামে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় আগুন লাগে। খবর পেয়ে প্রথমে শ্রীপুর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ শুরু করে। এরপর কাপাসিয়া ও ময়মনসিংহের ভালুকা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণ কাজে যোগ দেয়। আগুনের তীব্রতা বাড়তে থাকায় জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি মোট সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। সাত ইউনিটের ৮০জন সদস্যের চেষ্টায় রাত সাড়ে ১০টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে এখনো হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে।

আরও পড়ুন : গাজীপুরে পানি সংকটে ৯ ঘণ্টাও নিয়ন্ত্রণে আসেনি আগুন

তিনি আরও জানান, গুদামে অনেক তুলা মজুত ছিল। তবে কী পরিমাণ তুলা মজুত ছিল তা নিশ্চিত নয়। এটা অনেক বড় একটা তুলার গুদাম। গুদামে আগুন লাগার সঙ্গে সঙ্গে দ্রুত ছড়িয়ে পড়ে। আমাদের সাতটি ইউনিট কাজ করলেও অনেক সময় লেগেছে।

পানি সংকটের বিষয়ে তিনি বলেন, কারখানার নিজস্ব ব্যবস্থাপনায় যে সরঞ্জামাদি আছে সেভাবে আমরা কারখানায় পর্যাপ্ত পরিমাণ পানি পাইনি। তাদের মজুত করা পানিতে খুব বেগ পাইনি। আমরা আশপাশের কারখানা থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে কাজ করছি।এ ঘটনায় একটি তদন্ত কমিটি করা হবে। 

শিহাব খান/এসকেডি

Link copied