নবজাতক চুরি করে পালানোর সময় নারী আটক

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

১৮ জানুয়ারি ২০২৩, ০৭:২২ পিএম


বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এক নবজাতককে চুরি করে পালানোর সময় শাহিনুর বেগম নামে এক নারীকে আটক করেছে স্থানীয়রা। আটককৃত নারীর বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে। বুধবার (১৮ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, উদ্ধার হওয়া নবজাতককে তার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে। আটক শাহিনুর বেগম বরিশাল সদর উপজেলার চরহোগল গ্রামের আনিচ মিয়ার স্ত্রী। তবে তিনি নিজের চুরি করেছেন নাকি চোর চক্রের সঙ্গে জড়িত তা জিজ্ঞাসাবাদ চলছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে অস্ত্রোপচারের মাধ্যমে এক ছেলে সন্তানের জন্ম দেন কাউনিয়া বিসিক রোড এলাকার বাসিন্দা হেলাল ব্যাপারীর স্ত্রী কাকলী বেগম। আজ বুধবার বেলা ১১টার দিকে নবজাতককে বেডে রেখে ননদ রুনু বেগমকে নিয়ে টয়লেটে যান কাকলী বেগম। কিন্তু ফিরে এসে দেখেন তার সন্তান নেই।

এদিকে দুপুরের দিকে বরিশাল সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সচিব শাহাদাৎ হোসেন তার বাসার গলির মুখে ওড়না দিয়ে এক নারীকে কিছু পেঁচিয়ে নিয়ে যেতে দেখেন। পেঁচানোর ধরন দেখে তার সন্দেহ হয়।

শাহাদাৎ হোসেন বলেন, ওই নারীকে জিজ্ঞেস করলে তিনি বের করে দেখান। তখন দেখি এক নবজাতক। যেভাবে ওড়না পেঁচিয়েছেন এভাবে নিজের সন্তানকে কেউ রাখে না। বিষয়টি সন্দেহ হলে পুলিশকে জানালে পুলিশ এসে ওই নারী ও নবজাতককে উদ্ধার করে নিয়ে যায়।

মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. ফজলুল করিম বলেন, আমানতগঞ্জ পানির ট্যাংক এলাকা থেকে স্থানীয়দের সহায়তায় নবজাতকসহ শাহিনুর বেগমকে আটক করা হয়। পরে আমরা হাসপাতালে খোঁজ নিয়ে জানতে পারি সেখান থেকে নবজাতক চুরি হয়েছে। উদ্ধারকৃত নবজাতককে তার মায়ের কোলে পৌঁছে দেওয়া হয়েছে।

সৈয়দ মেহেদী হাসান/এমজেইউ

Link copied