জমি নিয়ে সংঘর্ষে প্রাণ গেল ২ জনের 

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, দিনাজপুর 

২৫ জানুয়ারি ২০২৩, ০২:৫০ পিএম


জমি নিয়ে সংঘর্ষে প্রাণ গেল ২ জনের 

দিনজপুরের ঘোড়াঘাটে জমি নিয়ে সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন। বুধবার (২৫ জানুয়ারি) সকালে উপজেলার খোদাদাদপুর গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এতে ঘটনাস্থলেই উপজেলার ঘোড়াঘাট ইউনিয়নের খোদাদাতপুর গ্রামের হায়দার আলীর ছেলে মনোয়ার হোসেন মিম (২৪) নিহত হন ও একই গ্রামের ইসমাইল হোসেনের ছেলে রাকিব হোসেন (২৫) গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যুবরণ করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার চুনিয়াপাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে ওমর আলী (৫৫), তার স্ত্রী মোমেতা বেগম (৪৫) এবং তার ছেলে সামিরুল ইসলাম (২০)।

স্থানীয়রা জানিয়েছেন, উপজেলার চুনিয়াপাড়া গ্রামে ১০ শতক জায়গার মালিকানা নিয়ে দীর্ঘদিন থেকে স্থানীয় ওমর আলীর সঙ্গে হায়দার আলীর দ্বন্দ্ব চলে আসছিল। তাদের এই দ্বন্দ্ব আদালত পর্যন্ত গড়িয়েছে। আদালতে মামলা চলমান থাকা অবস্থায় ওমর আলীরা মাঝে মাঝেই জায়গাটি দখল নিতে আসতেন। বুধবার সকালে তিনি ওই বিরোধপূর্ণ জমিতে পানি দিতে যান। এ সময় হায়দার আলীর ছেলেরা বাধা দিলে ওমর আলীসহ তার পরিবারের ৫-৬ জন সদস্য চাকু, ছুরি ও লাঠি নিয়ে তাদের ওপর হামলা করে। এতে তাদের চাকুর আঘাতে ঘটনাস্থলেই একজন নিহত হন ও আরেক জনকে হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

ঘোড়াঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির ঢাকা পোস্টকে বলেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে আমরা ইতোমধ্যে তিনজনকে গ্রেপ্তার করেছি ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

ইমরান আলী সোহাগ/আরকে 

Link copied