আ.লীগ জনগণের ভোটে নির্বাচিত হবে না : নিতাই রায়

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

২৫ জানুয়ারি ২০২৩, ০৬:৫২ পিএম


আ.লীগ জনগণের ভোটে নির্বাচিত হবে না : নিতাই রায়

বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ কোনো দিন গণতন্ত্রে বিশ্বাস করে না। আওয়ামী লীগ কোনো দিনও গণতান্ত্রিকভাবে জনগণের ভোটে নির্বাচিত হয়নি। আওয়ামী লীগ জনগণের ভোটে নির্বাচিত হবে না। 

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে খুলনা নগরীর কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নিতাই রায় চৌধুরী বলেন, দেশে গণতন্ত্রের লেশমাত্র নেই। গণতন্ত্র খর্ব করে নিজেরা ক্ষমতায় টিকে আছে। বর্তমান সরকার দেশকে একটি দানব রাষ্ট্রে পরিণত করেছে। গত ১৫ বছর ধরে ধীরে ধীরে বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে।

তিনি আরও বলেন, আমাদের আন্দোলন হবে, সরকার পতনের আন্দোলন। কিন্তু দিনক্ষণ এখন বলবো না। আজকে জনগণের ভোটের অধিকার নেই। আমাদের ১০ দফা ও ২৭ দফা দাবি- এটা জনগণের দাবি। বিএনপি জনগণের জন্য রাজনীতি করে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খুলনা মহানগর ও জেলা বিএনপি এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, বিদ্যুৎ-গ্যাসের দাম কমানোসহ ১০ দফা দাবিতে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এসএম শফিকুল আলম মনা। প্রধান বক্তা ছিলেন খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু হোসেন বাবুর সঞ্চালনায় আরও বক্তব্য দেন বিএনপি নেতা মোল্লা খায়রুল ইসলাম, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন,  একরামুল হক প্রমুখ।

সমাবেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পিসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবি জানানো হয়। 

মোহাম্মদ মিলন/আরএআর         

Link copied