প্রশাসনের কাছে ইজতেমার মাঠ হস্তান্তর করলেন সাদ অনুসারীরা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, গাজীপুর

২৫ জানুয়ারি ২০২৩, ০৭:১৩ পিএম


প্রশাসনের কাছে ইজতেমার মাঠ হস্তান্তর করলেন সাদ অনুসারীরা

গাজীপুরের টঙ্গীতে ৫৬তম বিশ্ব ইজতেমার প্রথম ও দ্বিতীয় পর্ব শেষ হয়েছে। দ্বিতীয় পর্ব শেষে প্রশাসনের কাছে মাঠ হস্তান্তর করেছেন মাওলানা সাদ অনুসারীরা। বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে বিশ্ব ইজতেমা-২০২৩ এর কেন্দ্রীয় সমন্বয় কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে দ্বিতীয় পর্বের মাঠের জিম্মাদার ইঞ্জিনিয়ার মহিবুল্লাহ গাজীপুরের জেলা প্রশাসক মো. আনিসুর রহমানের কাছে মাঠ বুঝিয়ে দেন।
 
গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আয়োজক মাওলানা সাদ কান্ধলভী অনুসারীদের কাছ থেকে মাঠ বুঝে নেওয়া হয়েছে। মাঠ এখন প্রশাসনের নিয়ন্ত্রণেই থাকবে। সরকারের পরবর্তী সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

গত রোববার (২২ জানুয়ারি) শেষ হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। তাবলিগ জামাতের দুই পক্ষের বিরোধের কারণে এবারও দুই পর্বে অনুষ্ঠিত হয়েছে বিশ্ব ইজতেমা। ১৩ থেকে ১৫ জানুয়ারি মাওলানা জোবায়ের অনুসারীরা বিশ্ব ইজতেমার প্রথম পর্ব পালন করেন। এর দুই দিন পর ইজতেমা মাঠ বুঝিয়ে দেওয়া হয় মাওলানা সাদ অনুসারীদের। তারা ২০ জানুয়ারি থেকে দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু করেন এবং ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ করেন। 

শিহাব খান/আরএআর

টাইমলাইন

Link copied