শেখ হাসিনা উন্নয়ন করতে ভালোবাসেন : ডেপুটি স্পিকার

Dhaka Post Desk

 জেলা প্রতিনিধি, পাবনা

০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৫৫ পিএম


শেখ হাসিনা উন্নয়ন করতে ভালোবাসেন : ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক (টুকু) বলেছেন, পাবনার ঐতিহ‌্যবাহী ইছামতি নদীর উন্নয়নে আমাদের দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে। পাবনার উন্নয়নে আমরা সবাই ঐক‌্যবদ্ধ, এই মনোভাব নিয়ে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নবান্ধব, তিনি উন্নয়ন করতে ভালোবাসেন। পাবনার উন্নয়নে তিনি সবসময় আমাদের পাশে আছেন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে পাবনা জেলা পরিষদের রশিদ হলে সুধী সমাজের প্রতিনিধিবৃন্দ কর্তৃক আয়োজিত ঐতিহ‌্যবাহী ইছামতি নদী পুনরুজ্জীবিতকরণের লক্ষ‌্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, করোনা সংকট ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের মধ্যেও দেশ ও পাবনার মানুষ এগিয়ে যাচ্ছে। পাবনাকে এগিয়ে নিতে হলে ঐক‌্যবদ্ধ শক্তির কোনো বিকল্প নেই। সাংবাদিক, আইনজীবী, প্রকৌশলী, কৃষক সবার মতামতের গুরুত্ব আছে। কাউকে বাদ দিয়েই পাবনার উন্নয়ন সম্ভব নয়। আর উন্নয়নের জন‌্য সবাইকে লেগে থাকতে হবে। হোঁচট খেলেও হতাশ হওয়া যাবে না। দেশের উন্নয়ন হচ্ছে, পাবনার উন্নয়ন হচ্ছে। ইছামতিরও কাঙ্ক্ষিত উন্নয়ন হবে।

dhakapost

ডেপুটি স্পিকার বলেন, ইছামতি নদীর উন্নয়ন নিয়ে পাবনাবাসী দীর্ঘদিন যাবত ভাবছেন। ব‌্যক্তিগত উদ‌্যোগে কিছু কচুরিপানা উচ্ছেদ করা যায় বা কিছু স্থাপনা তৈরি করা যায় কিন্তু সামগ্রিক উন্নয়ন করা যায় না। নদীতে বহুমুখী কার্যক্রম সম্পন্ন করতে হবে। ইছামতি নদীকে খনন করে নৌপরিবহন খাত সৃষ্টি, নদীর একপাশের রাস্তা দিয়ে গাড়ি চলাচল আরেক পাশে হাঁটার রাস্তা, পিকনিক স্পট, মোটেল হবে।

পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রহিম পাকনের সভাপতিত্বে এবং আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মুহ. শাহাবুদ্দিন চুপ্পুর উপস্থিতিতে সভায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের উপাচার্য অধ‌্যাপক ড. হাফিজা খাতুন, স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু প্রমুখ বক্তব্য দেন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ‌্যালয়ের শক্তি ইনস্টিটিউটের পরিচালক ও বোর্ড অব গভর্ন্যান্সের সদস‌্য ড. এস এম নাসিফ শামসসহ অনুষ্ঠানে গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

রাকিব হাসনাত/ এমজেইউ 

Link copied