কাপ্তাই হ্রদে ১৭৫ পর্যটক নিয়ে লঞ্চ আটকা, উদ্ধার করল পুলিশ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, রাঙামাটি

০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩৯ এএম


কাপ্তাই হ্রদে ১৭৫ পর্যটক নিয়ে লঞ্চ আটকা, উদ্ধার করল পুলিশ

রাঙামাটির কাপ্তাই হ্রদে লঞ্চ নিয়ে বেড়াতে গিয়ে আটকে পড়া ১৭৫ জন পর্যটককে উদ্ধার করেছে। পুলিশ। শনিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পর্যটকদের উদ্ধার করা হয়।

জানা গেছে, সকালে চট্টগ্রাম কলেজের ইতিহাস বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা রাঙামাটি বেড়াতে এসে কাপ্তাই হ্রদে একটি লঞ্চ নিয়ে ঘুরতে বের হন। সন্ধ্যার কিছু আগে তাদের লঞ্চটি হ্রদের একটি চরে আটকে যায়। পরে জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করলে সন্ধ্যায় তাদের উদ্ধার করে শহরের পর্যটন অবতরণ সুবিধা সহায়ক ঘাটে নিয়ে আসে রাঙামাটি জেলা পুলিশ।

চট্টগ্রাম কলেজের ইতিহাস বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী মারুফ মাহমুদ বলেন, সুবলং ঝর্ণা থেকে ফেরার পথে হ্রদের একটি চরে আমাদের লঞ্চটি আটকে যায়। সন্ধ্যা হয়ে আসায় সবাই আতঙ্কিত হয়ে পড়ে। আমরা জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করি। পরে পুলিশ এসে আমাদেরকে রাঙামাটি শহরে নিয়ে আসে।

dhakapost

চট্টগ্রাম কলেজের ইতিহাস বিভাগের আরেক শিক্ষার্থী ভবতোষ চন্দ্র বলেন, অনেক চেষ্টার পরও চর থেকে যখন লঞ্চটিকে সরানো যাচ্ছিল না, তখন আমরা সবাই ভয় পেয়ে যাই। সন্ধ্যা ঘনিয়ে আসছিল। পুলিশ আসায় সবাই কিছুটা স্বস্তি পাই। আমরা পুলিশের কাছে কৃতজ্ঞ।

রাঙামাটি কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন বলেন, আমরা যখন খবর পাই তখন সন্ধ্যা হয়ে গেছে। তারপরই আমরা টিম পাঠাই পর্যটকদের উদ্ধারে। ১৭৫ জন পর্যটককে সুস্থভাবে ফিরিয়ে আনা হয়েছে।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (সদর-সার্কেল) মো. জহিদুল ইসলাম বলেন, ৯৯৯ নম্বর থেকে ফোন পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করেছে পুলিশ। কী কারণে লঞ্চটি চরে আটকে গেল, লঞ্চচালক ও দায়িত্বশীলদের গাফিলতি ছিল কিনা, তা তদন্ত করে দেখব। 

মিশু মল্লিক/আরএআর

Link copied