খুলনায় ২৬ মার্চ পর্যন্ত করোনার নমুনা সংগ্রহ বন্ধ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

২৫ মার্চ ২০২১, ০৯:১৮


খুলনায় ২৬ মার্চ পর্যন্ত করোনার নমুনা সংগ্রহ বন্ধ

খুলনায় তিন দিন জনসাধারণের কাছ থেকে করোনার নমুনা সংগ্রহ বন্ধ রয়েছে। বুধবার (২৪ মার্চ) থেকে ২৬ মার্চ পর্যন্ত খুলনা মেডিকেল কলেজ ও খুলনা জেলার সকল হাসপাতালে করোনা টেস্টের নমুনা সংগ্রহ বন্ধ থাকবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে নিরাপত্তার কাজে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের করোনা পরীক্ষার জন্য এ সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ।

খুলনা সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ বলেন, ২৪ থেকে ২৬ মার্চ পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় দেড় হাজার সদস্যের নমুনা পরীক্ষা করতে হবে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রতিদিন চার সাইকেলে ৩৮০টি নমুনা সংগ্রহ করা যায়। 

প্রতিদিন অনেক নমুনা সংগ্রহ করতে হয়। আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের লোকজন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের নিরাপত্তাসহ অন্যান্য কাজে যুক্ত থাকবেন বলে তাদের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হচ্ছে। তবে যারা বিদেশ যাওয়ার জন্য টিকিট কেটেছেন তাদের নমুনা সংগ্রহের চেষ্টা করা হচ্ছে। 

বুধবারও বিদেশে যাওয়ার উদ্দেশ্যে টিকিট কেটেছেন এমন চারজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। কেউ নমুনা দিতে চাইলে নিতে পারব। তবে ২৭ মার্চের আগে সেই নমুনা পরীক্ষা করা সম্ভব হবে না। আর নমুনা সংগ্রহের পর দীর্ঘদিন থাকলে তার কার্যকারিতা নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। তবে ২৭ মার্চ থেকে যথারীতি সকলের নমুনা সংগ্রহ করা হবে।
   
খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা ইসলাম বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে নিরাপত্তার কাজে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা পরীক্ষা করা হচ্ছে। আরও দুই দিন এটি চলবে। জরুরি ক্ষেত্রে যশোর ও কুষ্টিয়াতে করোনা পরীক্ষা করার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি। তবে আগামী ২৭ মার্চ থেকে সাধারণ মানুষ আবার করোনা পরীক্ষা করাতে পারবেন।   

মোহাম্মদ মিলন/এসপি

Link copied