ময়মনসিংহে লাঠি হাতে হেফাজতের বিক্ষোভ মিছিল

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ

২৮ মার্চ ২০২১, ১৩:৫৬

ময়মনসিংহে লাঠি হাতে হেফাজতের বিক্ষোভ মিছিল

ময়মনসিংহ নগরীর বিভিন্ন এলাকায় ঢিলেঢালা হরতাল পালিত হলেও আন্দোলনকারীদের কঠোর অবস্থান রয়েছে গুরুত্বপূর্ণ এলাকা চরপাড়ায়। রোববার (২৮ মার্চ) সকাল থেকে এ এলাকায় দেখা গেছে, বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে চরপাড়া মোড়ে জমা হন আন্দোলনকারীরা। পরে তারা দফায় দফায় রাস্তায় আগুন জ্বালিয়ে ও বাঁশ ফেলে যানবাহন আটকে দিয়েছেন।

তবে পুলিশ হস্তক্ষেপ করে বারবার যান চলাচল স্বাভাবিক করে দিচ্ছে। এতে ক্ষণে ক্ষণে উত্তাপ ছাড়ালেও শক্ত অবস্থান নিয়ে পরিস্থিতি সামাল দিতে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।

এদিকে দুপুর পৌনে ১২টার দিকে হরতালের সমর্থনে হাতে লাঠি নিয়ে চরপাড়া মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন হেফাজত ইসলামের সমর্থনকারীরা। মিছিলটি পলিটেকনিক ইনস্টিটিউট মোড়ে গিয়ে তারা আধা ঘণ্টা অবস্থান করে ফের মিছিল নিয়ে চরপাড়া মোড়ে এসে অবস্থান নেন এবং সড়ক অবরোধ করে রাখেন।

ফলে হরতালের উত্তাপ ছাড়াচ্ছে চরপাড়া মোড়কে ঘিরেই। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত (দুপুর পৌনে ১টা) ময়মনসিংহের কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

মাহমুদুল হাসান নামে এক হেফাজতে ইসলামের সমর্থক ঢাকা পোস্টকে বলেন, ফজরের নামাজের পরপরই আমরা এখানে এসে অবস্থান নিয়েছি। মাঝেমধ্যে হরতালের সমর্থনে আমরা মিছিলও করছি। দুনিয়াবি কোনো উদ্দেশ্যে আমরা এসব করছি না, আল্লাহ ও রাসুলকে রাজি-খুশির নিয়তে আমাদের এ আন্দোলন। আলেমদের নির্বিচারে গুলি করে হত্যার প্রতিবাদে ডাকা এ হরতাল আমরা শান্তিপূর্ণভাবে পালন করছি। আমাদের ওপর কেউ হামলা না চালালে আমরাও শান্তিপূর্ণ অবস্থানে হরতাল পালন করব।

ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে নগরীর প্রতিটি মোড়সহ গুরুত্বপূর্ণ এলাকায় পুলিশ মোতায়েন রাখা হয়েছে। হরতালকারীরা যাতে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারেও পুলিশ সদস্যরা তৎপর রয়েছেন।

উবায়দুল হক/এনএ

Link copied