খুলনায় হেফাজতের বিক্ষোভ, আটক ৩

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

২৮ মার্চ ২০২১, ২১:৩১


খুলনায় হেফাজতের বিক্ষোভ, আটক ৩

সোনাডাঙ্গা মডেল থানা

হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকা হরতালের সমর্থনে খুলনায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৮ মার্চ) দুপুরে সোনাডাঙ্গার নাজিরঘাট মাদরাসা থেকে মিছলটি বের হয়ে নিরালার মারকারাজ মসজিদের সামনে আসলে পুলিশ ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ৩ শিক্ষার্থীকে আটক করা হয়।

আটকরা হলেন খুলনার দারুল উলুম মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র আহসানুল হাসান তামিম (২২)। তিনি রূপসার যুগিহাটী গ্রামের হাফেজ সোলায়মানের ছেলে। নগরীর বয়রা আজিজের মোড় এলাকার মোস্তফা হাওলাদারের ছেলে ও ফারুকিয়া মাদ্রাসার শিক্ষার্থী রিয়াজ মাহমুদ (২০) ও একই এলাকার সরোয়ারের ছেলে ও আযম খান কমার্স কলেজের শিক্ষার্থী আবুল হোসেন (২০)।

সোনাডাঙ্গা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, মিছিল করতে গেলে তাবলিগ মসজিদের পাশ থেকে তিনজনকে আটক করা হয়। তাদেরকে পুলিশ হেফাজতে থানায় আনা হয়েছে। এখনো মামলা করা হয়নি।

এদিকে হেফাজতের ডাকা হরতালে খুলনায় তেমন কোনো প্রভাব পড়েনি। যান চলাচল স্বাভাবিক ছিল। শহরের গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। ঘটেনি কোনো অপ্রীতিকর ঘটনা।

অপরদিকে খুলনায় হরতালবিরোধী মিছিল করেছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। রোববার (২৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় দলীয় কার্যালয় থেকে হরতালবিরোধী মিছিল ও সমাবেশ করেছে খুলনা মহানগর যুবলীগ ও ছাত্রলীগ।

সমাবেশে সভাপতিত্ব করেন নগর যুবলীগের আহ্বায়ক শফিকুর রহমান পলাশ। বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, নগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক শেখ ফারুখ হাসান, যুবনেতা এসএম হাফিজুর রহমান হাফিজ, কামরুল ইসলাম, আব্দুল কাদের শেখ, কাজী কামাল হোসেন, শওকত হোসেন, অভিজিৎ চক্রবর্তী দেবু প্রমুখ।

মোহাম্মদ মিলন/এমএসআর

Link copied