হেফাজতের হামলা: আসামি সাড়ে ৮ হাজার, গ্রেফতার ২১

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া

৩১ মার্চ ২০২১, ১১:৩৮

হেফাজতের হামলা: আসামি সাড়ে ৮ হাজার, গ্রেফতার ২১

আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে হেফাজতকর্মীদের সংঘর্ষ         ফাইল ফটো

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের হামলার ঘটনায় মঙ্গলবার (৩০ মার্চ) পর্যন্ত ৮ টি মামলা হয়েছে। এসব মামলায় আসামি করা হয়েছে সাড়ে ৮ হাজার মানুষকে। তবে এর মধ্যে হেফাজতে ইসলামের দায়িত্বশীল কোনো নেতা বা কর্মীর নাম নেই। মামলায় সকল আসামিকেই অজ্ঞাত দুষ্কৃতিকারী হিসেবে উল্লেখ করা হয়েছে। বুধবার (৩১ মার্চ) সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, হেফাজতকর্মীদের হামলার ঘটনায় ২৭ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত সদর মডেল থানায় ছয়টি এবং আশুগঞ্জ থানায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে পাঁচটি মামলা পুলিশ বাদী হয়ে দায়ের করেছে। বাকি তিনটি মামলা ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে দায়ের করা হয়েছে। পুলিশবাদী মামলাগুলোর আসামি ৭ হাজারেরও বেশি। আর বাকি তিনটি মামলার আসামি আরও দেড় হাজার।

সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রহিম জানান, ২৭ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত সদর মডেল থানায় ছয়টি মামলা দায়ের হয়েছে। এর মধ্যে পুলিশ বাদী চারটি মামলার। আর বাকি দুটির মধ্যে একটি দায়ের করেছে ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া আরেকটি মামলা করছে আনসার ও ভিডিপির পক্ষ থেকে। মঙ্গলবার সকাল পর্যন্ত ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

আশুগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ জানান, আশুগঞ্জ থানার দুইটি মামলার মধ্যে একটির বাদী পুলিশ অপর মামলার বাদী আশুগঞ্জ টোলপ্লাজা কর্তৃপক্ষ। এ মামলায় বুধবার সকাল পর্যন্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে হেফাজতকর্মীদের সংঘর্ষে ১০ জন নিহত হয়।

আজিজুল সঞ্চয়/ এমআইএইচ

Link copied