সিগারেটের আগুনে পুড়ল ৯ বিঘা জমির পানের বরজ

Dhaka Post Desk

 নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

০৩ এপ্রিল ২০২১, ০৩:২০ এএম


সিগারেটের আগুনে পুড়ল ৯ বিঘা জমির পানের বরজ

পানের বরজে আগুন

রাজশাহীর দুর্গাপুরে সিগারেটের আগুনে ৯ বিঘা জমির পানের বরজ পুড়ে গেছে। শুক্রবার (০২ এপ্রিল) দুপুরে উপজেলার গোপালপুর নামোপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে দুর্গাপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

দুর্গাপুর ফায়ার সার্ভিসের লিডার আশরাফুর রহমান জানান, আগুন লাগার খবর পেয়ে দুপুর আড়াইটার দিকে তারা ঘটনাস্থলে পৌঁছান। বিকেল ৫টার দিকে আগুন পুরোপুরি নেভানো হয়। এতে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করেছে। প্রাথমিকভাবে আগুনে ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হয়েছে ২০ লাখ টাকা। তবে আগুন থেকে কোটি টাকার সম্পদ রক্ষা করা গেছে। আগুন লাগার কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। ফেলে দেয়া সিগারেট থেকে আগুন লাগতে পারে।

আগুনে ক্ষতিগ্রস্ত কৃষক আবদুস সাত্তার, আবদুল মজিদ, ফজলু হক ও আবদুস ছাত্তার জানান, এলাকার ১১ জন পানচাষির অন্তত ৯ বিঘা জমিার পানের বরজ পুড়ে গেছে। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা পাশের আরও অন্তত ২০ বিঘা জমির পানের বরজ রক্ষা করেছেন।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান উপজেলার নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম। তিনি বলেন, আগুন কীভাবে লাগলো তা জানা যায়নি। তবে অনেকের ধারণা সিগারেটের আগুন থেকেই এই অগ্নিকাণ্ড ঘটেছে। এতে এলাকার পানচাষিরা সর্বশান্ত হয়ে গেছেন।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর

Link copied