আজ থেকে রোজা রাখছেন শরীয়তপুরের ৫০ গ্রামের মানুষ

Dhaka Post Desk

শরীয়তপুর প্রতিনিধি

১৩ এপ্রিল ২০২১, ০২:৫৮ এএম


আজ থেকে রোজা রাখছেন শরীয়তপুরের ৫০ গ্রামের মানুষ

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে মঙ্গলবার (১৩ এপ্রিল) রোজা পালন করবেন শরীয়তপুরের ৫০ গ্রামের মানুষ।

শরীয়তপুরে সুরেশ্বর দরবার শরিফের অনুসারী ৫০টির অধিক গ্রামের মানুষ সোমবার তারাবির নামাজ আদায় করেছেন বলে ঢাকা পোস্টকে জানিয়েছেন সুরেশ্বর দরবার শরিফের পীর সৈয়দ শাহ্ সূফী বেলাল নূরী সুরেশ্বরী।

তিনি বলেন, মঙ্গলবার থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা রাখা শুরু করব। সোমবার তারাবি নামাজ আদায় করেছি আমরা। প্রতি বছর আমরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা নামাজ পালন করে থাকি। সুরেশ্বর দায়রা শরিফের প্রতিষ্ঠাতা হজরত জান শরীফ শাহ সুরেশ্বরীর (রা.) শরীয়তপুরসহ দেশের বিভিন্ন জেলায় প্রায় দেড় কোটি মুসলমান মঙ্গলবার থেকে রোজা রাখবেন।

ছায়গাও ইউনিয়নের আকছার মসজিদের ইমাম মাহাবুব আলম বলেন, প্রতি বছর আমরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে সুরেশ্বর পাক দরবার শরিফের আশেকানরা রোজা রাখি ও ঈদ পালন করে থাকি। সোমবার আমরা তারাবির নামাজ আদায় করেছি। মঙ্গলবার রোজা রাখব। এবারের তারাবিতে সরকারিভাবে বিধিনিষেধ থাকায় বেশি মানুষ একসঙ্গে নামাজ পড়তে পারছি না।

সরকারি বিধিনিষেধ মেনে ঘরে তারাবির নামাজ আদার করা ও করোনাভাইরাসের মহামারির থেকে নিজেকে সুস্থ রেখে চলার জন্য আহবান জানিয়েছেন সুরেশ্বর পাক দরবার শরিফের পীর সূফী বেলাল নূরী সুরেশ্বরী।

সৈয়দ মেহেদী হাসান/এএম/ওএফ 

Link copied